সাংবাদিক রোজিনার সরকারি নথি চুরি মামলা পুনঃতদন্তের আদেশ

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২৩, ১৫:২১ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩, ১৫:৩৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারি নথি চুরির মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) পুনঃতদন্তের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৩ জানুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

এদিন মামলার বাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানীর দাখিল করা নারাজির আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন। একই সঙ্গে আগামী ২৮ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেন আদালত।

শুনানিকালে আসামি রোজিনা ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। এর আগে মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ গত  বছরের ১১ অক্টোবর রোজিনা ইসলামকে অব্যাহতির আবেদন করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

উল্লেখ্য, ২০২১ সালের ১৭ মে বিকাল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ স্বাস্থ্য সচিবের পিএসের রুম থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। গত ২৩ মে সাংবাদিক রোজিনা ইসলামের জামিন মঞ্জুর করেন আদালত।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/কেএম)