রোনালদোর অভিষেকে আল নাসেরের জয়

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২৩, ১৫:৫৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করলেও আল নাসেরের জার্সিতে নিজের অভিষেকটা রাঙাতে পারলেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে জয়ের দেখা পেয়েছে তার দল। সৌদি প্রো লিগে রবিবার রাতের ম্যাচে উত্তেফাককে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে আল নাসের।

কিং সোদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে উত্তেফাককে পাত্তাই দেয়নি রোনালদোর আল নাসের। পুরো ম্যাচের ৬৮ শতাংশ সময় নিজেদের অধীনে বল রাখতে পারে স্বাগতিক আল নাসের। আর প্রতিপক্ষের গোলবারে মোট শট নিতে পেরেছে ছয়টি। গোলের দেখা পেয়েছে মাত্র একটি।

এদিকে পুরো ম্যাচের কেবল ৩২ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রেখেছেন সফররত উত্তেফাকের ফুটবলাররা। আর আল নাসেরের গোলবার বরাবর অনটার্গেট শট নিয়েছে দুটি। তারা পায়নি গোলের দেখা।

সৌদি আরবীয় লিগে নিজের প্রথম ম্যাচেই নেতৃত্বের দায়িত্ব পান পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী রোনালদো। একটি শটও লক্ষ্যে নিতে পারেননি তিনি। অবশ্য অসংখ্য বল তিনি অ্যাসিস্ট করেছেন, তবে সতীর্থরা জালে বল পাঠাতে পারেননি। কিন্তু হারতে হয়নি পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটিকে। ম্যাচের ৩১তম মিনিটে তালিসকোর গোলে এগিয়ে যায় নাসের। জিতে নেয় ১-০ ব্যবধানেই।

এ জয়ের ফলে আল হেলালকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে আল নাসের। ১৪ ম্যাচের তাদের সংগ্রহ ৩৩ পয়েন্ট। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলা আল হেলালের সংঘ্রহ ৩২ পয়েন্ট। আর ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে জায়গা দখল করে রেখেছে ইতিহাদ। এদিকে ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছে ইত্তেফাক।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এমএম)