প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীদের কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ, আহত ১৫

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২৩, ১৮:০৯ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩, ১৮:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায় দ্বিতীয়বার সুযোগের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল থেকে অবস্থান কর্মসূচি পালন করছিল সারাদেশ থেকে আসা বিভিন্ন শিক্ষার্থীরা। এসময় তারা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করায় লাঠিচার্জ করেছে পুলিশ।

এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। এছাড়া ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি করে শিক্ষার্থীরা। পরে দুপুর পৌনে ২টার দিকে তাদের সমাবেশে লাঠিচার্জ করে পুলিশ।

এ বিষয়ে কর্মসূচির সমন্বয়ক আলভী মাহমুদ ঢাকা টাইমসকে বলেন, দ্বিতীয়বার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। এসময় পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করে। আমাদের অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন এবং তিনজন গুরুতর আহত। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শাহবাগ থানার ইন্সপেক্টর শেখ আবুল বাসার বলেন, আমরা তাদেরকে অনেক বুঝিয়েছি। তারা সচিবালয়ে যেতে চাইলে একটা টিম হিসেবে নিতেও চেয়েছি। কিন্তু তারা সকলে সেখানে যেতে চায়, সেটা তো সম্ভব না। এরপর আমরা তাদেরকে রাস্তা বন্ধ না করে অবস্থান কর্মসূচি করতে বলি। কিন্তু রাস্তা বন্ধ করে তারা অবস্থান কর্মসূচি করে। এতে জনভোগান্তি তৈরি হয়। অ্যাম্বুলেন্স চলাচলেও বিঘ্ন ঘটছিল। পরবর্তীতে আমরা তাদের সরিয়ে দেই।

লাঠিচার্জের বিষয়ে তিনি বলেন, তাদের যখন সরিয়ে দেওয়া হবে, তখন কিছুটা ফোর্স তো দিতে হয়। সেক্ষেত্রে কিছু ধাক্কাধাক্কি হয়েছে। তবে এটা তাদের প্রতি চরম নিষ্ঠুরতার কোনো পর্যায় না।

(ঢাকাটাইমস/২৩ ডিসেম্বর/একে/এসএম)