সিংড়ায় রাস্তার কাজ পরিদর্শনে দুদক

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ১৯:১৫

নাটোরের সিংড়ার জামতলী-বামিহাল-রাণীরহাট ৯ কিলোমিটার রাস্তার রক্ষণাবেক্ষণ কাজে নিম্নমানের খোয়া ব্যবহারের খবর পেয়ে সরেজমিনে পরিদর্শন শেষে ব্যবহৃত মালামালের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠিয়েছে দুদক। রবিবার বিকাল ৫টায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীর সহকারী পরিচালক আমির হোসাইনের নেতৃত্বে ৩ সদস্যের একটি ইনফোর্সমেন্ট টিম সিংড়ার জামতলী-বামিহাল-রাণীরহাট রাস্তা রক্ষণাবেক্ষণ কাজ পরিদর্শনে আসেন এবং বিভিন্ন অংশ থেকে সংস্কার কাজে ব্যবহৃত ইট ও খোয়া সংগ্রহ করেন।

এসময় উপস্থিত ছিলেন দুদক রাজশাহীর উপ-সহকারী পরিচালক সাজ্জাদ হোসেন ও সহকারী পরিদর্শক মাহবুবুর রহমান, সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর উপ-বিভাগীয় প্রকৌশলী রায়হান ইমতিয়াজ, নাটোরের উপ-সহকারী প্রকৌশলী তন্ময় চক্রবর্তী, সিংড়ার এলজিইডির উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক প্রমুখ।

সরেজমিনে পরিদর্শন শেষে নাটোর (সওজ) এর উপ-সহকারী প্রকৌশলী তন্ময় চক্রবর্তী বলেন, প্রাথমিকভাবে রাস্তার কাজের মান খারাপ মনে হয়েছে। তবে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য (সওজ) এর রাজশাহীর কার্যালয়ে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। নমুনা পরীক্ষার পর বিস্তারিত আরো বলতে পারব বলে জানান তিনি।

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীর সহকারী পরিচালক আমির হোসাইন বলেন, সরেজমিনে পরিদর্শন করে সংস্কার কাজে ব্যবহৃত ইট ও খোয়ার নমুনা সংগ্রহ করে নিরপেক্ষ ও দক্ষ প্রকৌশলীর দ্বারা মান পরিমাপের জন্য সওজ বিভাগকে দায়িত্ব দেয়া হয়েছে।

উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা যায়, ২০২২-২৩ অর্থ বছরে উপজেলার জামতলী-বামিহাল-রাণীরহাট ৯ কিলোমিটার গ্রামীণ রাস্তার রক্ষণাবেক্ষণ কাজ পান ঢাকার হাজারিবাগ এলাকার এমসি-জেএসএসি (জেভি) নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। আর ২টি প্যাকেজে এই কাজের ব্যয় ধরা হয়েছে সাড়ে ৭ কোটি টাকা। তবে কাজটি জেভি প্রতিষ্ঠান না করে নাটোরের আমহাটি এলাকার মৃত আব্দুস সাত্তার সরকারের ছেলে ইফসুফ আলী সরকার নামে এক ঠিকাদার এই কাজ করছেন। আর এই কাজ দেখাশোনার দায়িত্বে নিয়োজিত রয়েছেন সিংড়ার উপ-সহকারী প্রকৌশলী শহিদুল আলম।

সিংড়ার উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক বলেন, রাস্তা রক্ষণাবেক্ষণ কাজে নিম্নমানের খোয়া মজুদ করেছেন খবর পেয়ে গত ৭ ডিসেম্বর ঠিকাদারি প্রতিষ্ঠানকে সেগুলো অপসারণের চিঠি দেয়া হয়। বারবার তাগিদ দেওয়ার পরও নিম্নমানের খোয়া অপসারণ না করায় কাজ বন্ধ করে দেওয়া হয়।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :