চাঁপাইনবাবগঞ্জে দুই কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ২০:৪৫

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের পুরাতনবারইপাড়া গ্রামের একটি ড্রেন থেকে দুটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছেন স্থানীয় শ্রমিকরা।

সোমবার দুপুরে উপজেলার দলদলী ইউনিয়নের পুরাতন বারইপাড়া গ্রামের শুকুরের জমিতে ড্রেনের খননের সময় এ দুইটি কষ্টি পাথর দেখতে পান। পরে পুলিশ ও বিজিবিকে খরব দিলে তারা উপস্থিত হয়ে মূর্তি দুইটি উদ্ধার করে ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করেন।

স্থানীয় শ্রমিক তোজিবুল ও স্থানীয় ইউপি সদস্য বাবু জানান, জমিতে সেচে দেয়ার জন্য ড্রেন খনন করার সময় কষ্টি পাথরের মূর্তি দুইটি দেখা যায়। কষ্টি পাথর দুটি ভালভাবে উঠিয়ে সরজমিনে রেখে পুলিশ ও বিজিবিকে খবর দিলে তারা ভোলাহাট উপজেলা পরিষদ চত্বরে নিয়ে যায়। পরে নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের কাছে হস্তান্তর করা হয়।

ভোলাহাট থানার ওসি সেলিম রেজা জানান, স্থানীয় শ্রমিকরা পুলিশে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে মূর্তি দুটি উদ্ধার করা হয়।

৫৯ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক আমির হোসেন মোল্লা জানান, মূর্তি দুটির ওজন মোট প্রায় ১৫০ কেজি। যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি টাকা।

ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম জানান, কষ্টি পাথরের মূর্তি দুটি ভোলাহাটের দলদলী ইউনিয়নের পুরাতনবারইপাড়া থেকে উদ্ধার করা হয়। এখন চাঁপাইনবাবগঞ্জ ট্রেজারিতে জমা দেয়া হয়েছে। তবে পরবর্তীতে মূর্তি দুটি প্রত্মতত্ত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :