শাবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ২০:৫১

দীর্ঘদিন প্রতীক্ষার পর শিক্ষাবর্ষ ২০২১-২২ স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টার ভর্তি কার্যক্রম শুরু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সোমবার সকাল ১০টা শিক্ষাভবন-এ এর নিচতলায় এ কার্যক্রম শুরু হয়। এতে প্রথমদিন বিজ্ঞান বিভাগে মেধাক্রম ০১ থেকে ১৬৫০ পর্যন্ত ভর্তির জন্য আসেন শিক্ষার্থীরা।

বিজ্ঞান অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হওয়া শিক্ষার্থী আনাস রহমান বলেন, পছন্দের বিষয় নিয়ে ভর্তি হতে পেরে ভাল লাগছে। অনেক ইচ্ছা ছিল এখানে পড়ব। সে স্বপ্ন পূর্ণ হয়েছে। ভর্তি কার্যক্রমে সকলের সহায়তা পেয়েছি।

গুচ্ছভুক্ত ১৩টি বিশ্ববিদ্যালয় ভর্তি ফি খোঁজ নিয়ে জানা যায়, অন্য বিশ্ববিদ্যালয় থেকে তুলনামূলক কম ফিতে ভর্তি নিচ্ছে শাবিপ্রবি।

এর মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় ১৭১৩০, হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫৮৭৫, বরিশাল বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৬০০০, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫৮৯৫, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৮৯০০, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৪০০০, ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় ১৫০০০, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫০০০ এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৫২০০ টাকা।

ভর্তি কমিটি ২০২১-২২ এর সদস্য সচিব ইশরাত ইবনে ইসমাইল বলেন, পূর্বের চেয়ে এবার ভর্তিতে জটিলতা কমানো হয়েছে। ব্লাড টেস্টের ঝামেলা নেই এখানে। দিনব্যাপী সুষ্ঠুভাবেই ভর্তি কার্যক্রম চলে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :