সেলস ও মার্কেটিং পেশা নিয়ে ড. জে আলীর ধারাবাহিক “বসের চেয়ার”

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১১:২৪ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১১:২১
ড. জে আলী

খ্যাতনামা কথাসাহিত্যিক ড. জে আলীর লেখা এবং এনায়েত উল্লাহ সৈয়দের পরিচালনায় বাংলাদেশে প্রথমবারের মতো সেলস ও মার্কেটিং পেশার সঙ্গে জড়িত ব্যক্তিদের নিয়ে নির্মিত হচ্ছে ধারাবাহিক নাটক ‘বসের চেয়ার’। নাটকটি খুব শিগগির ইটিভির পর্দায় দেখা যাবে।

১২৬ পর্বের নাটকটিতে থাকছে সেলস ও মার্কেটিং পেশায় জড়িত মানুষের কষ্ট, হতাশা ও আনন্দ এবং তাদের দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া নানা শিক্ষণীয় গল্প। ঢাকার উত্তরার বিভিন্ন লোকেশনে বর্তমানে নাটকটির শুটিং চলছে।

নাটকটির নির্মাতা এনায়েত উল্লাহ সৈয়দ ঢাকা টাইমসকে বলেন, “বসের চেয়ার” নাটকটি অত্যন্ত বাস্তবিক এবং সেলস ও মার্কেটিং পেশায় জড়িত ব্যক্তিদের চরম বাস্তবতার গল্প।

নাটকের গল্প সম্পর্কে নির্মাতা বলেন, ‘একটা লোক এতটা পরিশ্রম করেও শুধু তেলবাজী করতে পারে না বিধায় চাকরিচ্যুত হচ্ছে। তাই সে জিদ করে আর চাকরি করবে না, উদ্যোক্তা হবে। তার অধীনে হাজার হাজার বেকার চাকরি করবে। মার্কেটিং জগতে এ ধরনের নাটক কর্মের প্রতি বেকার জনগোষ্ঠিকে অনুপ্রাণিত করবে।’

নাট্যকার ডক্টর জে আলী ঢাকাটাইমসকে বলেন, ‘বর্তমান বৈশ্বিক অর্থনীতির প্রেক্ষাপট এবং সেলস ও মার্কেটিং পেশার সংকট, উত্তরণ এবং পেশাদারিত্বের জটিল বিষয়ের সঠিক ধারণা দেবে নাটকটি।’

তিনি আরও বলেন, ‘বসের চেয়ার’ নাটকটি দেশের সাংস্কৃতিক বৈচিত্র্য উপস্থাপনের ক্ষেত্রে একটা অভিনব উদ্যোগ বলে আমার বিশ্বাস। একটি বৃহৎ শ্রেণি, যারা করোনাকালে পেশা হিসেবে তাদের অপরিহার্যতা প্রমাণ করেছে। এই নাটক দেখে তারা বিশেষভাবে অনুপ্রাণিত হবে বলে আমার বিশ্বাস। নাটকটির মাধ্যমে শুধু সেলস ও মার্কেটিং নয়, সব পেশার মানুষই উপকৃত হবে।’

এই নাটকে ‘বস’ চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অত্যন্ত মেধাবী অভিনেতা রওনক হাসান। তার স্ত্রীর চরিত্রে রয়েছেন আরেক সুপরিচিত অভিনেত্রী দীপা খন্দকার। এছাড়া বসের সহযোগীর ভূমিকায় অভিনয় করেছেন সৈয়দ শিপলু।

প্রসঙ্গত, ড. জে আলী বর্তমানে ইউনিভার্সিটি অব স্কলার্স ব্যবসায়ী প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান এবং ট্রেজারারে কর্মরত আছেন। শিক্ষকতার পাশাপাশি লিখেছেন সমাজের সঙ্গতি-অসঙ্গতি, মোটিভেশনাল ও প্রেমের অসখ্য বই। তার উল্লেখযোগ্য বইগুলো- চাবুক, ইঁদুরের পকেটমানি, লাবনী পয়েন্ট, উপেক্ষা, অভিশাপ, সফলতার প্রথম পাঠ ও স্ট্রেস ম্যানেজমেন্ট ।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এনএস/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :