এবার গুজরাটে ‘পাঠান’-এর পোস্টার ছিঁড়ে গ্রেপ্তার পাঁচজন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১১:৪৬

আসামের পর এবার গুজরাট। ভারতের এই রাজ্যে বিক্ষোভের মুখে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোনের ছবি ‘পাঠান’। সেখানে সোমবার এক সিনেমা হলে চড়াও হয় বিশ্ব হিন্দু পরিষদের একঝাঁক বিক্ষোভকারী। মুহূর্তে শুরু হয় তান্ডব। একের পর এক পোস্টার ছিঁড়ে দেয় বিক্ষোভকারীরা।

এই ঘটনার জেরে পরে পাঁচ বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে সুরাট পুলিশ। তাদের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগ আনা হয়েছে।

গেরুয়া বিকিনি থেকে শুরু করে একের পর এক বিতর্কের মুখে পড়েছে শাহরুখের নয়া এই ছবি। বিশ্ব হিন্দু পরিষদের নেতারা ছবিটি নিয়ে বলছে নানারকম কথা। এমনকি ছবিটি বয়কটের ডাকও দিয়েছে।

এতসব বিতর্কের মাঝেই বুধবার (২৫ জানুয়ারি) গোটা ভারতে মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। তার দুদিন আগে সুরাটের রূপালী সিনেমায় ঘটে এই বিক্ষোভের ঘটনা। যার জেরে মাল্টিপ্লেক্সের মালিকরা এই ছবি প্রদর্শনের সময় পুলিশি নিরাপত্তা চেয়েছে।

গত শুক্রবার গুয়াহাটির নারেঙ্গিতে এক সিনেমা হলে তোলপাড় করেছে বজরং দল। ‘পাঠান’-এর পোস্টার ছিঁড়ে তা পুড়িয়ে ফেলেছে। ওই হলে ‘পাঠান’ দেখানো যাবে না বলে হুমকি দিয়ে এসেছে বজরং কর্মীরা।

ওই ঘটনা নিয়ে প্রশ্ন করা হয় আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে। তখন তিনি বলেন, ‘কে এই শাহরুখ খান? আমি ওর সম্পর্কে এবং ‘পাঠান’ সম্পর্কে কিছুই জানি না। কোনো সমস্যা হলে বলিউডের অনেকেই ফোন করেন। যদি উনি ফোন করেন তাহলে বিষয়টি ভেবে দেখব। যারা ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্তা নেব।’

আসামের মুখ্যমন্ত্রীর এমন মন্তব্যের পরই রাত ২টায় তাকে ফোন দেন শাহরুখ খান। পরের দিন সকালে সকালে টুইট করে মুখ্যমন্ত্রী তা জানান। তার রাজ্যে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা নিয়ে যাতে কোনো অশান্তির সৃষ্টি না হয়, সে বিষয়টি তিনি খেয়াল রাখবেন বলে আশ্বস্ত করেন হিমন্ত বিশ্বশর্মা।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :