শান্তর ব্যাটে সিলেটের সংগ্রহ ১৭৩ রান

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২৩, ১৫:৩৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

মিরপুরে অনুষ্ঠিত বিপিএলে দিনের প্রথম ম্যাচের শুরুতে চাপেই পড়েছিলো সিলেট স্ট্রাইকার্স। পরে নাজমুল হাসান শান্তর অপ্রতিরোধ্য ৬৬ বলে ৮৯ রানের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান তুললো স্ট্রাইকার্সরা। ফলে জয়ের জন্য বরিশালের দরকার ১৭৪ রান।

ম্যাচের শুরুতে টস জিতে সিলেট স্ট্রাইকার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের দলনেতা সাকিব আল হাসান। টস হেরে ব্যাট করতে নেমে বরিশালের মোহাম্মদ ওয়াসিমের করা এক ওভারেই বিপর্যয়ে পড়ে যায় সিলেট। ইনিংসের দ্বিতীয় ওভারেই তিন উইকেট তুলে নেন ওয়াসিম। জাকির-মুশফিক শূন্যরানে ও হৃদয় ৫ রানে আউট হন।

মাত্র ১৫ রানে তিন উইকেটে হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন ওপেনার নাজমুল হাসান শান্ত ও দলের ইংলিশ উইকেটকিপার ব্যাটার টম মুর। এ সময় দুজন মিলে ৮১ রানের জুটি গড়ে দলীয় স্কোর বাড়াতে থাকেন। ৩০ বলে ৪০ রান করে আউট হন মুর। পরের উইকেটে খেলতে নেমে ১৬ বলে ২১ রান করেন পেরেরা।

এদিকে আপনতালে খেলতে থাকা শান্ত ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর অপরাজিত থাকেন ৮৯ রানে। মাত্র ৬৬ বলে খেলা তার এই ইনিংসটি ১১টি চার ও একটি ছয়ে সাজানো। এদিকে ৫ রানে রিটায়ার্ড হার্ট হন ওয়াসিম। আর শূন্যরানে অপরাজিত থাকেন তানজীম হাসান সাকিব।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমএম)