মৌলভীবাজার শহরে যানবাহনে ভাড়া নৈরাজ্য

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২৩, ১৬:২৯

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

মৌলভীবাজার শহরে সিএনজি চালিত বিভিন্ন যানবাহনে ভাড়া নৈরাজ্য চলছে। শহরের বিভিন্ন রুটে চলাচলকারী যানবাহনে দ্বিগুণ ভাড়া নেওয়া হচ্ছে। এমনকি কোনো কোনো ক্ষেত্র দূরপাল্লার সিএনজি পিকআপ ভ্যানে দেড়গুণ পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায় করা  হচ্ছে। এ নিয়ে গাড়ি চালকদের সঙ্গে যাত্রীদের  প্রতিনিয়ত বাক বাকবিতন্ডা চলছে। গাড়ি চালকদের দাবি সারা রাত বসে গ্যাস আনতে হচ্ছে। এতে বাড়তি ভাড়া নেওয়া ছাড়া করার কিছু  নেই। এ নিয়ে শহরে অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন সচেতন মহল।
মঙ্গলবার দুপুরে শহরের বিভিন্ন রুটে ছোট যানবাহনে ভ্রমণ করে দেখা যায় চৌমুহনী থেকে ঢাকা বাসস্ট্যান্ডে নির্ধারিত ভাড়া ছিল ১০ টাকা। এখন নেওয়া হচ্ছে ১৫-২০ টাকা, কোর্ট থেকে চৌমুহনী ও শাহ মোস্তফা রোড ভাড়া ছিল ৫ টাকা এখন  নেওয়া হচ্ছে ১০ টাকা। আবার শহরতলীর বিভিন্ন দূরুত্বে ভাড়া বেড়েছে ৩০-৪০  শতাংশ। এতে যানবাহনে উঠে অতিরিক্ত টাকা না থাকলে অনেক যাত্রী হেনস্তার স্বীকার হচ্ছেন।

এ বিষয়ে অটো টমটম চালক সুমন মিয়া দাবি করেন অনেক গ্যাস পাম্প বন্ধ রয়েছে। এখন গ্যাস আনার জন্য সন্ধ্যায় গাড়ি নিয়ে পাম্পে গেলে  ফিরতে ভোর রাত হয়। তাই অর্ধেক দিন গাড়ি চালানো যায় না।

এ বিষয়ে জানতে চাইলে জালালাবাদ গ্যাস মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক (ম্যানেজার) ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন ঢাকা টাইমসকে বলেন মৌলভীবাজারে গ্যাসের কোনো সংকট নেই। এগুলো গাড়ি চালকদের অজুহাত।
পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া ঢাকা টাইমসকে বলেন, শহরের বিষয়টি পৌরসভা কর্তৃপক্ষ এবং অন্যান্য এলাকার জন্য বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)  দেখবাল করে। উনারা পুলিশের সাহায্য চাইলে সবধরনের সহযোগিতা করা হবে।
এ বিষয়ে জানতে চাইলে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান ঢাকা টাইমসকে বলেন বিষয়টি আমার কানে এসেছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এআর)