খাল খননে অনিয়মে বাধা দেওয়ায় হামলা, আহত ১০

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২৩, ২০:০৯

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুরে একটি খাল খননের অনিয়মের বাধা দেওয়ায় ঠিকাদারের লোকজন স্থানীয়দের ওপর হামলা চালিয়ে ১০ জনকে আহত করেছে। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

খবর পেয়ে সদর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার সকাল ১০টার দিকে কেন্দুয়া ইউনিয়নের চৌহদ্দি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- অমিত সরকার (২৫), গৌরাঙ্গ সরকার (৫০), রিনা সরকার (৩৫), কৈলাশ সরকার (১৫) ও আরতি সরকারসহ ১০ জন। 

স্থানীয়রা ও সদর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, মাদারীপুর এলজিইডির অধীনে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের চৌহদ্দি খাল খনন প্রকল্পের কাজ করছে সোহেল মোল্লা ও স্বপন হাওলাদার। কিন্তু স্থানীয়রা প্রকল্পের খনন কাজের অনিয়ম করলে মঙ্গলবার সকালে চৌহদ্দি গ্রামের বাসিন্দা মানিক সরকার অনিয়ম করে খাল খনন না করে ঠিকাদারের লোকজনকে খালটি সঠিকভাবে খনন করার কথা বলেন। এসময় ঠিকাদারের লোকজন কথা না শুনলে মানিক সরকার কেন্দুয়া ইউপি চেয়ারম্যান রায়হান কবীরকে খাল খননের অনিয়মের বিষয়টি অবহিত করেন। এতে ক্ষিপ্ত হয়ে সোহেল মোল্লা ও স্বপন হাওলাদার লোকজন নিয়ে মানিক সরকারের উপরে হামলা করে। এসময় মানিক সরকারকে বাঁচাতে গেলে ঠিকাদার সোহেল মোল্লার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী আরো বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতরা হাসপাতালে ভর্তি রয়েছে। থানায় ক্ষতিগ্রস্ত পক্ষ অভিযোগ দিলে আমরা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)