বরিশালে কার্গো থেকে নদীতে পড়ে শ্রমিকের মৃত্যু

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২৩, ২২:০৬

ব‌রিশাল ব্যুরো, ঢাকাটাইমস

বরিশাল নগরীর কেডিসি এলাকায় বিএডিসির পন্টুন থেকে কীর্তনখোলা নদীতে পড়ে কার্গোর শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে বলে কার্গোর মাস্টার ফায়ার সার্ভিস জানিয়েছে।

মৃত শ্রমিক মো. ফরিদ (২৮) পিরোজপুরের নেছারাবাদ উপজেলার শাহ আলমের ছেলে। ফরিদ সারবোঝাই এমভি ম্যাক্সফালা কার্গোর শ্রমিক ছিলেন।

কার্গোর মাস্টার জাকির হোসেন জানান, মংলার হারবাড়িয়া- থেকে দিন আগে ইউরিয়া সার নিয়ে কীর্তনখোলা নদীর নগরীর কেডিসি এলাকায় বিএডিসির ঘাটে এসে পৌঁছান। সন্ধ্যার পর পল্টুনের উত্তর পাশ থেকে এক লোককে পানিতে পড়ে যেতে দেখে অন্য শ্রমিকরা। প্রথমে ঘাটের কোন শ্রমিক ভেবেছিলাম, কিছুক্ষণ পর শ্রমিকরা এসে জানায়- ফরিদকে পাওয়া যাচ্ছে না। আশপাশে খুঁজে তাকে না পেয়ে ৯৯৯ কল করা হয়। ফায়ার সার্ভিস এসে পল্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করেছে।

বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন রিশাল জেলার সাধারণ সম্পাদক বির হোসেন বেপারী বলেন, দুর্ঘটনবশত ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিস লাশ উদ্ধার করেছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক বেলালউদ্দিন বলেন, খবর পেয়ে ডুবুরি নিয়ে রাতে উদ্ধারে নেমে পড়েন। আধা ঘণ্টার চেষ্টায় পল্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করা হয়েছে। পরে লাশ কার্গোর মাস্টারের কাছে হস্তান্তর করেছেন। কার্গোতে ১৫/২০ দিন আগে শ্রমিক হিসেবে চাকরি নিয়েছিল ফরিদ।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)