১ ফেব্রুয়ারি থেকে আপিল বিভাগে ঢুকতে ডিজিটাল পাস লাগবে বিচারপ্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩, ১২:০৮

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রবেশের ক্ষেত্রে বিচারপ্রার্থীদের ডিজিটাল পাস লাগবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে কোনো বিচারপ্রার্থী ডিজিটাল পাস ছাড়া প্রবেশ বা অবস্থান করতে পারবেন না।

বুধবার প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এ সংক্রান্ত নির্দেশ জারি করা হয়েছে। আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নিরাপত্তার স্বার্থে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে কোনো বিচারপ্রার্থী প্রবেশ পাস প্রদর্শন ব্যতীত প্রবেশ বা অবস্থান করতে পারবেন না।’

‘উক্ত প্রবেশ পাস ডিজিটাল অথবা প্রিন্ট কপি ব্যবহার করে আপিল বিভাগের এজলাসে প্রবেশ করতে পারবেন। এ আদেশ আগামী ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সুপ্রিম কোর্টের নিরাপত্তা ব্যবস্থার পরিকাঠামো ক্রমাগত উন্নয়নের ধারাবাহিকতায় আপিল বিভাগে প্রবেশ পাস ব্যবস্থা প্রবর্তন করা হয়েছে। আপিল বিভাগে প্রবেশ করতে আগ্রহী বিচারপ্রার্থী সংযুক্ত ব্যবহার বিধি অনুসরণপূর্বক স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাবটপ বা কম্পিউটারের মাধ্যমে প্রবেশের তারিখ ও মামলা নম্বরসহ প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে আপিল বিভাগের ডিজিটাল পাস সংগ্রহ করতে পারবেন।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :