খানসামায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:৫২

দিনাজপুরের খানসামা উপজেলার মধ্য আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে ওই স্কুলের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগী ওই স্কুলের ছাত্রীদের অভিভাবকরা বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ৪২ নং মধ্য আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম মাহমুদ (৫৩) দীর্ঘদিন ধরে ছাত্রীদের উত্ত্যক্ত করে আসছেন। পাঠদানের অজুহাতে বিভিন্ন ভঙ্গিমায় ছাত্রীদের অশ্লীল ভিডিও দেখিয়ে শ্লীলতাহানি করে থাকেন। এসব অপকর্মের কথা অভিভাবকদের জানাতে চাইলে বেত্রাঘাত ও পরীক্ষায় ফেল করার হুমকি দিয়ে ছাত্রীদের জিম্মি করে রাখেন ওই সহকারী শিক্ষক।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ছাত্রীদের মাধ্যমে অভিভাবকরা এ সব ঘটনা জানতে পারলে ২৩ জানুয়ারি প্রধান শিক্ষককে মৌখিকভাবে অবহিত করে বিচার দাবি করেন। কিন্তু এতেও কোন সুরাহা না হওয়ায় তারা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ দেন।

এক ছাত্রীর অভিভাবক মাহফুরজা বলেন, আমরা শ্রমজীবী মানুষ বাচ্চাকে স্কুলে রেখে কাজে যাই। কিন্তু শিক্ষকের কাছে ছাত্রী নিরাপদ না থাকায় আমরা হতবাক ও লজ্জিত। আমার এর সুষ্ঠু বিচার চাই।

অভিযুক্ত সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম মাহমুদের সাথে মুঠোফোনে যোগাযোগ করে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতার বিষয়ে জানতে চাইলে তিনি কথা না বলে ফোন অন্যজনকে হস্তান্তর করেন এবং সংযোগ কেটে দেন। এমনকি তাকে বিদ্যালয়েও উপস্থিত না পাওয়ায় কোন মন্তব্য পাওয়া যায়নি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপী চাঁদ রায় বলেন, শ্লীলতাহানির বিষয়ে ছাত্রী ও অভিভাবকদের লিখিত অভিযোগ কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার বলেন, লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :