অসহায় সালেহা বেগমের পাশে তাজমিন উর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:৫৪

ফরিদপুরের আলফাডাঙ্গার পৌর এলাকার বুড়াইচ এলাকার অসহায় সালেহা বেগমের পাশে দাড়িয়েছেন তরুণ শিল্পপতি তাজমিনউর রহমান তুহিন। তিনি সালেহা বেগমকে ঘর নির্মাণের জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে পঁচিশ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছেন।

রবিবার বিকেলে উপজেলা পরিষদ কার্যালয়ে ইউএনও’র সিএ তারক কুমার মজুমদারের নিকট শাহ্জালাল মৎস্য অ্যান্ড ডেইরি ফার্মের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী তাজমিনউর রহমান সহায়তার অর্থ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, উপজেলা ক্যাবের সভাপতি সাংবাদিক কবীর হোসেন, পৌর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক আলমগীর কবির, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল, আজিজুর রহমান প্রমুখ।

তাজমিনউর রহমান লেবাজ সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সত্ত্বাধিকারী। এছাড়াও তিনি দৈনিক আজকের অগ্রবাণী পত্রিকার সহ-সম্পাদক, আলফাডাঙ্গা প্রেসক্লাবের আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের দাতা সদস্য।

এসময় তিনি বলেন, সমাজের অসহায় মানুষদের সহযোগিতাসহ বিভিন্ন ভালো কাজে পাশে থাকা আমাদের নৈতিক দায়িত্ব। যতদিন বেঁচে থাকবো, জনগণের সেবক হিসেবে মানুষের সেবায় নিয়োজিত থাকতে চাই।

অসহায় সালেহা বেগম: বিধবা বৃদ্ধা সালেহা বেগমের বয়স ৮৫ বছর ছুঁই ছুঁই। তার বাড়ি আলফাডাঙ্গা পৌরসভার বুড়াইচ এলাকায়। স্বামী ও সন্তান কেউ না থাকায় এ বৃদ্ধা করুণ দিনাতিপাত করছিলেন। ভাঙা দরজার সামনে সারাদিন শুয়ে তাঁকিয়ে থাকেন বাইরে। এক বেলা খাবার জোটলেও পরের বেলা থাকেন উপোস। সঙ্গী বলতে তার সঙ্গে কেউ নেই।

তার এই দুঃখের কথা সামাজিক মাধ্যমে স্থানীয় শিক্ষক মাহফুজা বেগমের একটি লেখায় উপস্থাপন করা হয়। এরপরই বিষয়টি আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল হকের নজরে এলে তিনি ওই বৃদ্ধাকে দেখতে যান। পরে তাৎক্ষণিক একমাসের খাদ্য ও শীতবস্ত্র সহায়তা দেন। সেইসঙ্গে সম্মিলিত প্রয়াসে ওই বৃদ্ধাকে একটি নতুন ঘর নির্মাণের উদ্যোগ নেন। ইউএনও’র এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সহায়তা করতে এগিয়ে আসেন তাজমিনউর রহমান তুহিন।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :