দেশে ‘পাঠান’ চালালে ভারতে আমার ছবি মুক্তি দিতে হবে: জায়েদ খান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ১৬:১৯ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৩, ১৮:৩২

বিনোদন দুনিয়ায় ঝড় তুলেছে বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। বুধবার ১০০টি দেশে মুক্তি পেয়েছে ছবিটি। মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে বাংলাদেশেও। এক্ষেত্রে আলোচিত চিত্রনায়ক জায়েদ খান দাবি তুলেছেন, দেশের প্রেক্ষাগৃহে যদি ‘পাঠান’ চালানো হয়, তবে ভারতে তার ছবি মুক্তি দিতে হবে!

বুধবার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমন দাবির কথা জানান চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বারের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা জায়েদ খান।

শুরু থেকেই দেশে বলিউডের সিনেমা চালানোর বিপক্ষে অবস্থান করে আসছেন এই অভিনেতা। দেশে হিন্দি সিনেমা মুক্তি বন্ধের দাবিতে রাস্তায় নেমে তিনি আন্দোলনও করেছেন। এখনো তিনি বাংলাদেশে হিন্দি সিনেমা চালানোর পক্ষে নন। তাই তো দেশে ‘পাঠান’ মুক্তির তোড়জোড় দেখে ফের প্রতিবাদে শামিল হলেন।

জায়েদ খান বলেন, ‘বাংলাদেশে হিন্দি ছবি মুক্তি দিতে চাইলে ভারতে আমার ছবি, আমাদের সংস্কৃতির ছবি মুক্তি দিতে হবে। তা না হলে আমি এ দেশে কোনোভাবেই হিন্দি ছবি মুক্তি দেওয়ার পক্ষে না। আমি প্রথম থেকেই হিন্দি ছবি মুক্তি দেওয়ার পক্ষে ছিলাম না, এখনো নেই।’

জায়েদ খান মনে করেন, হিন্দি সিনেমা আমদানির ফলে বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নেপালের মতো হবে।

অভিনেতা বলেন, ‘আমাদের ইন্ডাস্ট্রি সামনে এগিয়ে যাচ্ছে। ভালো ভালো সিনেমা হচ্ছে। হল বাঁচাতে আমাদের ভালো কন্টেন্ট নির্মাণ করতে হবে। তাহলে আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি বাঁচবে। হিন্দি ছবি মুক্তি দিলে আমাদের দেশীয় সংস্কৃতি ধ্বংস হয়ে যাবে।’

যদিও দেশে হিন্দি ছবি মুক্তিতে আপত্তি নেই চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির। উচ্চ আদালতের রায়ে এ কমিটির সাধারণ সম্পাদকের চেয়ারে বসা অভিনেত্রী নিপুণ আক্তার তো এরইমধ্যে একটি শর্ত জুড়ে দিয়েছেন যে, বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি দেওয়া যেতে পারে, তবে লাভের ১০ শতাংশ শিল্পী সমিতিকে দিতে হবে।

এছাড়া দেশে হিন্দি ছবি চালানোর পক্ষে মত দিয়েছে পরিচালক এবং প্রযোজক সমিতিও। পরিচালক সমিতির নতুন সভাপতি কাজী হায়াত বলেছেন, সিনেমা হল বাঁচাতে দেশে হিন্দি ছবি মুক্তি দিলে ক্ষতি নেই। আবার জায়েদ খানের মতো অনেকে মনে করছেন, এতে দেশীয় চলচ্চিত্র ইন্ডাস্ট্রি মুখ থুবড়ে পড়বে।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

যেভাবে সালমান খানের বাড়িতে গুলি চালানোর ছক কষা হয়

শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশে নিষেধাজ্ঞায় পরিচালকদের তীব্র ক্ষোভ

নির্বাচনে পীরজাদা হারুনকে বয়কট করলেন চিত্রনায়িকা শিল্পী

বাসার কেয়ারটেকারের কাছে বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্মাতা হিরণ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

এই বিভাগের সব খবর

শিরোনাম :