কাশিমপুর কারাগারে ফাঁসির আসামির আত্মহত্যা, কারারক্ষী প্রত্যাহার

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২৩, ১৮:৪২

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুরের কাশিমপুর কারাগারে নজরুল ইসলাম (৩০) নামে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামি আত্মহত্যা করেছেন। এ ঘটনায় এক কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া দুজনের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে এ ঘটনা ঘটে।

নিহত নজরুল ইসলাম, কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া পাবদা গ্রামের সোহরাব উদ্দীনের ছেলে।

কারা সূত্রে জানা গেছে, নিজের স্ত্রী-সন্তান হত্যার অভিযোগের মামলায় ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহিম মৃত্যুদণ্ডের এ আদেশ দেন। 

এদিকে এ ঘটনায় রফিকুল ইসলাম নামে এক কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া আরও দুই কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা। তবে ওই দুই কারারক্ষীর নাম জানাননি তিনি।

জেল সুপার সুব্রত কুমার বালা জানান, নিহত নজরুল ইসলাম মানসিকভাবে অসুস্থ ছিলেন। এছাড়া তিনি কারাগারে চিকিৎসা নিচ্ছিলেন। ঘটনার দিন সকালে কারাগারের ভেতর ফ্যানের সঙ্গে রশি দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। 

পরে কারা কর্তৃপক্ষ তাকে উদ্ধার করে প্রথমে কারা হাসপাতালে চিকিৎসা দেয়। পরে উন্নত চিকিৎসার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এসএম)