সাকিব-তামিমরা যেন মাঠ থেকে অবসর নিতে পারে: মাশরাফি

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:৩৬

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

আনুষ্ঠানিকভাবে অধিনাকত্ব ছাড়ার পর জাতীয় দলের জার্সিগায়ে খেলার সুযোগ হয়নি মাশরাফি বিন মর্তুজার। এরপরও নেয়া হয়নি অবসর। কিন্তু নিজের অবসর নিয়ে কোনো কথাও বলছেন না কিংবদন্তি এই ক্রিকেটার। হয়তো নিজের কথাটা বলে দিলেন এখটু ভিন্ন ভাবে। সাকিব-তামিমরা যাতে মাঠ থেকে অবসর নিতে পারেন- সেই নিবেদন জানালেন মাশরাফি।

দ্বিতীয়পর্বে ঢাকায় বিপিএলের খেলা শেষ হওয়ার পর সব ফ্র্যাঞ্চাইজিগুলো পাড়ি জমিয়েছে সিলেটে। প্লে-অফপর্বের বাকি ম্যাচগুলো সেখানেই অনুষ্ঠিত হবে। সিলেটপর্বে অংশ নিতে সেখানেই অবস্থান করছে মাশরাফি ও তার দল। আর আজ (বৃহস্পতিবার) অনুশীলনে নেমে কথা বলেন ম্যাশ।

সেখানে কথা বলার এক পর্যায়ে উঠে আসে নিজের অবসরের কথা। কিন্তু সে বিষয়ে কিছুই খোলাসা করেননি মাশরাফি। তবে ইঙ্গিত দিয়ে কথা বলেছেন তিনি। কিংবদন্তি ক্রিকেটারদের সম্মানের সঙ্গে বিদায় জানানো উচিত বলে মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে সাংবাদিকদের সামনে কথা বলতে গিয়ে মাশরাফি বলেন, ‘নিজের সম্পর্কে কিছুই বলতে পারব না আমি। আমার এ বিষয়ে কোনো মাথা ব্যথাও নেই। কিন্তু সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহর ক্রিকেটারদের সম্মানের সঙ্গে মাঠ থেকে বিদায় হোক- এমনটাইিআমি চাই। ’

মাশরাফি আরও বলেন, ‘অবশ্যই ক্রিকেটারদের সম্মানের সঙ্গে মাঠ থেকে অবসরে যাওয়ার সংস্কৃতিতে যাওয়া উচিত আমাদের। ওই সংস্কৃতি সেটআপ করা দরকার।’

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এমএম)