গণসম্পৃক্ত চলমান আন্দোলনেই এই সরকারের বিদায়: মোনায়েম মুন্না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৩, ২১:৪৩

জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির চলমান আন্দোলন দমনে মামলা-হামলা, গ্রেফতার-নির্যাতনের পথ বেছে নিয়েছে এই সরকার। কিন্তু গ্রেপ্তার-নির্যাতন করে আন্দোলন দমানো যাবে না। গণসম্পৃক্ত চলমান আন্দোলনেই এই সরকারের বিদায় ঘটবে বলে দাবি করেন তিনি।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকালে খুলনায় দুস্থ ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মুন্না। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর যুবদলের উদ্যোগে এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে মোনায়েম মুন্না বলেন, আপনারা (সরকার) আমাদেরকে ভয়-ভীতি দেখিয়ে বক্তব্য দিচ্ছেন। যুবদল, বিএনপি কিন্তু ১৫ বছর ধরেই এ দেশের মাটিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমরা জেল-জুলুমের পরোয়া করি না। স্পষ্ট করে একটি কথা বলতে চাই, বাংলাদেশের মাটিতে জিয়া পরিবারের বিরুদ্ধে কোনো চক্রান্ত হলে যুবদল ছেড়ে দেবে না।

মুন্না বলেন, শহীদ জিয়াউর রহমান একজন সত্যবাদী, সাহসী, দেশপ্রেমিক রাষ্ট্রনায়ক ছিলেন। আমি শুধু তাকে রাষ্ট্রপতি হিসেবে মূল্যায়ন করি না, উনি আসলেই একজন প্রকৃতপক্ষে রাষ্ট্রনায়ক ছিলেন। একজন সেনা কর্মকর্তা হওয়ার পরেও বাংলাদেশের মানুষের কথা ভেবে তিনি যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। যদি আজকে বাংলাদেশ স্বাধীন না হয়ে পাকিস্তান থাকতো- তাহলে উনার কিন্তু কোর্ট মার্শাল হতো, উনার ফাঁসি হতো। উনি কিন্তু তা চিন্তা করেননি।

যুবদলের এই সাধারণ সম্পাদক বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দি করে রেখেছে সরকার। তাই এই সরকারের কাছে তার মুক্তি চেয়ে লাভ নেই। বেগম খালেদা জিয়ার মুক্তির ফয়সাল আমরা রাজপথে করতে চাই। যুবদল রাজপথে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে ইনশাল্লাহ।

এর আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় যুবদল নেতা ইয়াকুব পাটোয়ারীর পরিবারের সাথে দেখা করে তাদের খোঁজ-খবর নেন মোনায়েম মুন্না। গত ৫ জানুয়ারি খুলনা মহানগর যুবদলের ৩১ নম্বর ওয়ার্ডে সাধারণ সম্পাদক ইয়াকুব পাটোয়ারী কারাবন্দি থাকা অবস্থায় তার সন্তান মারা যায়।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

রুহুল আমিন হাওলাদারের বড় ভাই সুলতান আহমেদ মারা গেছেন

গণতন্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে আমরা বিজয়ী হবো: মির্জা ফখরুল

বাসায় মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :