যাবজ্জীবন সাজা নিয়ে ৭ বছর পালিয়ে অবশেষে গ্রেপ্তার মাদক ব্যবসায়ী

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ১১:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ড নিয়ে সাত বছর আত্মগোপনে থাকার পর অবশেষে গ্রেপ্তার হলেন গাইবান্ধার পলাশবাড়ীর এক মাদক ব্যবসায়ী।

আব্দুল আহাদ ওরফে লিমন ওরফে ভিপি লিমন নামে ওই মাদক ব্যবসায়ীকে বৃহস্পতিবার রাত ৩টা ৫৫ মিনিটে গাজীপুরের কাশিমপুর এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-২।

শুক্রবার সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার লিমন পলাশবাড়ী থানার আনিছুর রহমান লিটনের ছেলে।

র‌্যাব জানায়, পেশাদার মাদক ব্যবসায়ী আব্দুল আহাদ ওরফে লিমন ওরফে ভিপি লিমন ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হন। এ ঘটনায় তার বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ২৪ মাস জেলহাজতে থাকার পর জামিনে বের হয়ে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে মাদক ব্যবসা চালিয়ে যান। তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিচার কর্যক্রম শেষে আদালত আসামিকে যাবজ্জীবন করাদণ্ড দেন। একই সঙ্গে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন। গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর থেকে তিনি দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করেন।

র‌্যাব-২ এর একটি অভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে।

জিজ্ঞাসাবাদে তিনি জানান, গ্রেপ্তার এড়ানোর জন্য তিনি কখনো রাজমিস্ত্রি কাজ কখনো অটোরিকশা চালাতেন। এসব কাজের আড়ালে মাদক পরিবহণ এবং খুচরা ব্যবসায়ীদের কাছে মাদক বিক্রি করতেন। এছাড়াও তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় তিনটি মাদক মামলা রয়েছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/কেআর/এফএ)