মধুমতিতে অভিযান, দেড় কিলোমিটার অবৈধ বাঁশের বাঁধ অপসারণ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১১:৩৮

ফরিদপুরের আলফাডাঙ্গায় মধুমতি নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে দেওয়া এপাড়-ওপাড় জুড়ে প্রায় দেড় কিলোমিটার বাঁশের বাঁধ অপসারণ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলার রুদ্রবানা চায়না মিল সংলগ্ন মধুমতি নদীতে ভ্রম্যমাণ আদালত পরিচালনা করে এ বাঁধ অপসারণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক ঢাকা টাইমসকে বলেন, ‘স্থানীয় কিছু অসাধু মৎস্য ব্যবসায়ীরা প্রবাহমান মধুমতি নদীতে অবৈধভাবে বাঁশের বাঁধ দিয়ে পানি ও মাছের স্বাভাবিক গতী নষ্ট করে দীর্ঘদিন ধরে মাছ শিকার করে আসছিলেন। অভিযান চালিয়ে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর আওতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সেই বাঁধটি অপসারণ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘মধুমতি নদীসহ উপজেলার সকল নদ-নদী, খালে পানির অবাধ প্রবাহ এবং মৎস্য সম্পদ রক্ষায় উপজেলা প্রশাসন সচেষ্ট থাকবে। ভবিষ্যতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অভিযানকালে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা লুৎফার রহমান, বানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ হারুন-অর রশিদ, থানা পুলিশের সহকারী উপপরিদর্শক শাহজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/ এমআই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :