ফেব্রুয়ারি থেকে লোডশেডিং আরও কমবে, আশা বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ১৪:৩৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আগামী ফেব্রুয়ারি মাস থেকে সারাদেশের লোডশেডিং পরিস্থিতির আরও উন্নতি হবে বলে আশা প্রকাশ করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেন, কিছু কিছু জায়গায় লোডশেডিং নিয়ে সমস্যা দেখা দিচ্ছে। এটা কোনো সমস্যা নয়, আমরা ঠিক করছি। সার্বিকভাবে পরিস্থিতি আরও ভালো থাকবে, বিশেষ করে আগামী মাস থেকে।

শুক্রবার রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ১৪তম ডিআরএমসি-সামিট জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নির্ধারিত সময়ে সেচের জন্য বিদ্যুৎ ব্যবহারের আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সেচের জন্য অনেক জায়গায় সারাদিন ধরে পাম্প চালান অনেকেই। আমরা একটা সময় নির্ধারণ করে দিয়েছি। এই সময়ের মধ্যে আপনারা সেচের জন্য বিদ্যুৎ ব্যবহার করবেন। সেচ কাজে যাদের বাধাগ্রস্ত হচ্ছে তাদের জন্য যে সময় নির্ধারণ করা হয়েছে সেই সময়ে সেচ করেন, সারাদিন চালিয়ে রাখলে সমস্যা হবে।

এখন থেকে প্রতি মাসেই বিদ্যুতের দাম সমন্বয় করা হবে বলে জানান নসরুল হামিদ। বলেন, প্রতি মাসেই আমরা বিদ্যুতের দাম অল্প অল্প করে সমন্বয় করব।

গ্যাসের দাম বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করে নির্ধারণ করা হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য হলো এপ্রিল থেকে কীভাবে নিরবচ্ছিন্নভাবে গ্যাস দিতে পারি, সেটারও ব্যবস্থা করছি। ভোলার গ্যাস আগামী এক-দুই মাসের মধ্যে দিতে পারবো বলে আশা করছি।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/কেআর/ইএস)