মাশরাফি-সাকিবের ব্যাটে লজ্জা এড়ালো সিলেট

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ১৫:৫২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সিলেটপর্বের প্রথম ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে রংপুরে রাইডার্সের বোলারদের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট স্ট্রাইকার্স। পরে মাশরাফি বিন মর্তুজা ও তানজীম হাসান সাকিবের ব্যাটে লজ্জা এড়িয়েছে স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৯২ রান তুলেছে দল।

শুরুতে টস জিতে সিলেটকে ব্যাট করার আমন্ত্রণ জানান রংপুর রাইডার্সের দলনেতা নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে শেখ মেহেদী হাসান ও আজমতুল্লাহ ওমরজাইদের বোলিং তোপে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় সিলেট। মাত্র ১৮ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসে সিলেট। এ সময় মনে হচ্ছিলো লজ্জার রেকর্ডই গড়লে স্বাগতিকরা।

প্রথম সাতজন ব্যাটারের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। ব্যাট হাতে শান্ত ৯, মুর ২, হৃদয় শূন্য, জাকির শূন্য, মুশফিক শূন্য, পেরেরা ৩ ও ইমাদ ওয়াসিম ১ রান করতে পেরেছেন।

দলকে সামনে থেকে লিড দেন দলনেতা মাশরাফি বিন মর্তুজা। উদীয়মান ক্রিকেটার ক্রিকেটার তানজীম হাসান সাকিব সঙ্গে নিয়ে অষ্টম উইকেট জুটিতে তুলেন ৪৮ রান। ২১ বলে ২১ রানে আউট হন মাশরাফি। পরে দলীয় স্কোরে আরও কিছু রান যোগ করেন সাকিব। শেষ পর্যন্ত ৩৬ বলে ৪১ রানে থামেন সাকিব। আমির ও রাজা ৩ রান করে অপরাজিত থাকেন।

রংপুর রাইডার্সের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও আজমতউল্লা ওমরজাই। এছাড়া শেখ মেহেদী হাসান দুটি ও হ্যারিস রউফ একটি উইকেট নেন।

(ঢাকাটাইমস/ ২৭জানুয়ারি/এমএম)