ব্যস্ত মহাসড়কে গাড়ি থামিয়ে রিল, তরুণীকে গুনতে হলো জরিমানা

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ১৭:৫১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

বর্তমান সামাজিক মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠছে শর্ট ভিডিও তৈরির প্রবণতা। ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটকের মতো সামাজিক মাধ্যমে এসব ভিডিও আপলোড করে তারা। নিজের ইনস্টাগ্রামের জন্য এমনি এক রিল বানাতে গিয়ে বিপাকে পড়েছেন এক ভারতীয় তরুণী। পুলিশের কাছে গুনতে হয়েছে জরিমানা।

এডিটিভির প্রতিবেদনে বলা হয়, ইনস্টাগ্রামে বা অন্যান্য সামাজিক মাধ্যমে নিজেদের ফলোয়ার বাড়াতে প্রতিনিয়তিই এসব ভিডিও ধারণ করে আপলোড করছেন ব্যবহারকারীরা। কিন্তু নিজেদের সামান্য জনপ্রিয়তার জন্য মহাসড়কসহ অন্যান্য পাবলিক স্পেসগুলোতে তারা জন দুর্ভোগের সৃষ্টি করছেন।

উত্তরপ্রদেশের গাজিয়াবাদের একজন ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার তার রিল তৈরি করারর জন্য ব্যস্ত মহাসড়কের মাঝপথে নিজের গাড়ি থামিয়ে রেখেছিলেন। তার ভিডিও ঘিরে সমালোচনা শুরু হলে গাজিয়াবাদ পুলিশ সড়ক নিরাপত্তা নিয়ম লঙ্ঘনের দায়ে তাকে ১৭ হাজার ভারতীয় রুপি জরিমানা করে।

ইনস্টাগ্রামে বৈশালী চৌধুরী খুতাইল নামে পরিচিত ওই তরুণীর ভিডিওটি ভাইরাল হওয়ার পরে, গাজিয়াবাদ ট্রাফিক পুলিশ টুইটারে লিখেছে, ট্র্যাফিক নিয়ম লঙ্ঘনের দায়ে গাড়ির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাকে ১৭ হাজার রুপি জরিমানাও ধরা হয়েছে। ঘটনাটি ঘটেছে সাহিবাদে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এসএটি)