নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ভারতের মেয়েরা

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ১৮:১৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানের জয় নিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠল ভারতের মেয়েরা। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৭ রান তুলে কিউইরা। জবাবে খেলতে নেমে ৩৪ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পায় ভারত।

পচেস্ট্রুমে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলনেতা শেফালি ভার্মা। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। ৫ রানের মাথায় দুই ওপেনারকে হারায় দল। পরে জর্জিয়া প্লিমার ও ইমাবেল গেজের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছিলো দল। কিন্তু পরে আর কেউই সুবিধা করতে পারেনি।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩৫ রানের ইনিংসটি খেলেন জর্জিয়া। গেজের ব্যাট থেকে আসে ২৬ রান। এছাড়া ১২ রান করেন দলনেতা এজি শার্প। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

রান তাড়া করতে নেমে ১০ রানে আউট হন ওপেনার ও দলনেতা শেফালি ভার্মা। কিন্তু তাতে কোনো সমস্যায় পড়তে হয়নি ভারতীয়দের। দ্বিতীয় উইকেট জুটিতে শোয়েতা সেহরাত ও সৌম্য তিয়ারি মিলে দলকে জয়ের ভিত গড়েন দেন। ২১ রানে ফেরেন তিয়ারি। পরে তৃষ্ণাকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন ওপেনার সেহরাত। ৬১ রানে সেহরাত ও ৫ রানে তৃষ্ণা অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/ এমএম)