২৪ ঘণ্টায় দেশে নতুন ২ ডেঙ্গু রোগী, নেই মৃত্যু

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ১৮:৩৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ২ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। দুজনই ঢাকার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এই সময়ে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৫০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ঢাকার ৫৩টি সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩২ জন এবং অন্যান্য বিভাগে ১৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৫২৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৫২ জন এবং ঢাকার বাইরে ২৭৩ জন। অন্যদিকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৬৯ জন। এর মধ্যে ঢাকায় ২১৭ ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ২৫২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছরে ডেঙ্গুতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ জনের।

বিদায়ী বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন। এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৮১ জন মারা যান।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/পিআর/কেএম)