কাঁদতে কাঁদতে সানিয়া বললেন, আর গ্র্যান্ড স্ল্যাম খেলব না

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ১৯:৪৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

রোহান বোপান্নার সঙ্গে অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসরের দ্বৈত ইভেন্টে অংশ নিয়েছিলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। টুর্নামেন্টে সুবিধা করতে পারেননি তারা। আর বাদ পড়ার পরই নিলেন সবচেয়ে কঠিন সিদ্ধান্ত। ব্রাজিলিয়ান জুটির কাছে হারের পর সংবাদ সম্মেলনে কাঁদতে কাঁদতে গ্র্যান্ড স্ল্যামে আর খেলবেন না বলে জানিয়েছেন সানিয়া।

ক্যারিয়ারের সর্বশেষ গ্র্যান্ড স্ল্যামে মির্জা-বোপান্না জুটি ৭-৬ (৭/২) ও ৬-২ গেমে হেরে যায় ব্রাজিলের লুইসা স্টেফানি ও রাফায়েল মাতোস জুটির কাছে।

ম্যাচ পরবর্তী উপস্থাপনা অনুষ্ঠানে কান্নায় ভেঙ্গে পড়েন মির্জা। ভারতীয় টেনিসের রানি বলেন, ‘১৪ বছর বয়স থেকে রোহান আমার পার্টনার। আমরা জাতীয় চ্যাম্পিয়নশীপে শিরোপা জয় করেছিলাম। দীর্ঘ ২২ বছর আগের কথা। তখন তার চেয়ে ভালো ব্যক্তির কথা আমি ভাবতে পারতাম না। সে আমার সেরা সঙ্গী এবং বন্ধুদের একজন। আজ তাকে সঙ্গী করে শেষ ম্যাচটি খেলে আমার ক্যারিয়ারের ইতি টানলাম। ’

উল্লেখ্য, প্রথম ভারতীয় টেনিস তারকা হিসেবে ডব্লিউটিএ এককের শিরোপা জয় করেছিলেন সানিয়া মির্জা। সেবার ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডেও উঠে যান তিনি। ২০০৭ সালে নারী টেনিস র‌্যাঙ্কিংয়ের সেরা ত্রিশে জায়গা করে নেন এই ভারতীয় তারকা।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এমএম)