ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ২০:০৩

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার রামপুর ইউনিয়নের বড়মা কাকচর ঈদগাহ মাঠে এ অনুষ্ঠান হয়।

কাকচর যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত এই গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলায় প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মাহবুবুর রহমান। সভাপতিত্ব করেন কাকচর যুব সংঘের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম মাস্টার।

খেলার  উদ্ভোধন করেন রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপেল মাহমুদ। 

প্রধান অতিথি হিসেবে মাহবুবুর রহমান বলেন, গ্রামবাংলার প্রাচীন খেলা হা-ডু-ডু একটি নির্মল আনন্দদায়ক খেলা। হা-ডু-ডু বা কাবাডি গ্রামবাংলার অন্যতম জনপ্রিয় খেলা। বর্তমানে এ খেলা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। তবে ঐতিহ্যবাহী এ খেলাটি এখন গ্রামবাংলা থেকে হারিয়ে যেতে বসেছে। রূপ নিয়েছে কেবল আনুষ্ঠানিকতায়। তবে সেই হারিয়ে যাওয়া খেলা ফিরিয়ে আনতে কাকচর এলাকাবাসী যে উদ্যোগ নিয়েছে, সেজন্য তাদের ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, মাদকদ্রব্যের ছোবল থেকে এলাকার যুবকদের ফেরাতে খেলাধুলার কোন বিকল্প নেই, খেলাধুলা চলমান থাকলে যুবসমাজ কখনো মাদকদ্রব্যের প্রতি আকৃষ্ট হবে না।

বিশেষ অতিথির বক্তব্য দেন- কানিহারি ইউনিয়নের চেয়ারম্যান শহীদ উল্লাহ মন্ডল, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কবি নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মেহেদি জামান লিজন, আজকের পত্রিকার ত্রিশাল উপজেলা প্রতিনিধি সাইফুল আলম তুহিন, সাংবাদিক আবু রাইহান, আওয়ামী লীগ নেতা মো. ফখর উদ্দিন, ত্রিশাল নজরুল, সরকারি নজরুল একাডেমির শিক্ষক একেএম কামরুল হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)