লঞ্চচাপায় ডুবল ট্রলার, প্রাণ গেল চালকেরও

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২৩, ২২:৫৩ | আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩, ২২:৫৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

বুড়িগঙ্গা নদীর নারায়ণগঞ্জের ফতুল্লা লঞ্চঘাটে এমভি প্রিন্স কালাম-১ নামে একটি লঞ্চের চাপায় মনির হোসেন (৬০) নামে এক ট্রলারচালক নিহত হয়েছেন। এসময় ডুবে গেছে ট্রলারটিও।

শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে সদর উপজেলার ওই ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মনির হোসেন কেরানীগঞ্জ থানার কান্দাপাড়ার  আলী আকবর ফকিরের ছেলে। পেশায় তিনি ট্রলারচালক ছিলেন। 

নৌ পুলিশের পাগলা ফাঁড়ির উপ-পরির্দশক ইয়ার আলী  জানান, ঢাকা থেকে পটোয়াখালীগামী এমভি প্রিন্স কালাম-১ নামে লঞ্চটি যাত্রী উঠানোর জন্য ফতুল্লা ঘাটে নোঙ্গর করছিল। ওই সময় লঞ্চের গতি ছিল বেশি। ঘাটের এক পাশে কয়েকটি ট্রলার বাঁধা ছিল। লঞ্চটি ট্রলারের উপর উঠিয়ে দেয়। এসময় লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে যায়। লঞ্চের চাপা পড়ে গুরুতর আহত হন ট্রলারচালক মনির হোসেনও। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে নগরীর খানপুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খাঁনপুর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাসার জানান, হাসপাতালে আনার আগেই মনিরের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, লঞ্চের চাপায় তিনি মারা গেছেন। পরিবারের সদস্যরা তার মরদেহ নিয়ে গেছে।

নিহতের স্বজনরা জানান, বুড়িগঙ্গা নদীর ফতুল্লা লঞ্চঘাট থেকে কাউটাইল ঘাটে যাত্রী পারাপার করে ঘাটে বাঁধা ছিল। যাত্রীর অপেক্ষায় ছিল মনিরের ট্রলার। তিনি ওই ট্রলারের মালিক ও চালক। লঞ্চটি বেপরোয়া গতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

নৌ পুলিশের পুলিশ সুপার মিনা মাহমুদ জানান, দুর্ঘটনার পরপরই পুলিশ লঞ্চটি আটক করেছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)