বিশ্বকাপে অশোভন আচরণ

উরুগুয়ের চার ফুটবলারকে নিষিদ্ধ করলো ফিফা

প্রকাশ | ২৮ জানুয়ারি ২০২৩, ০৯:৪৬ | আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩, ১১:৪২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

কাতার বিশ্বকাপে ঘানার বিপক্ষে ম্যাচে সমর্থক ও খেলোয়াড়দের অশোভন আচরণের শাস্তি পেয়েছে উরুগুয়ে। দিয়েগো গোডিন ও এডিনসন কাভানিসহ চারজন খেলোয়াড়কে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।
উরুগুইয়ান ফুটবল ফেডারেশনকে এই ঘটনায় ৫০ হাজার সুইস ফ্রাংক জরিমানাও করা হয়েছে। একই সাথে পরবর্তী হোম ম্যাচে তাদের স্টেডিয়ামের একটি অংশ সমর্থকদের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘানার বিপক্ষে উরুগুইয়ান সমর্থকরা বৈষম্যমূলক আচরণ ও খেলোয়াড়দের অসদাচরণের জন্য ফিফা  এই শাস্তি দিয়েছে।
গত ডিসেম্বরে ঘানার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে ২-০ গোলে জয়ের ম্যাচটিতে রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে উরুগুয়ের খেলোয়াড়রা। তিন গোলের ব্যবধানে জিততে পারলে তাদের শেষ ১৬ নিশ্চিত হতো। কিন্তু নাটকীয়ভাবে উরুগুয়েকে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়। ম্যাচ শেষে রেফারি ড্যানিয়েল সিয়েবার্টকে উরুগুয়ের কিছু খেলোয়াড়ের তোপের মুখে পড়েছিলেন। অভিজ্ঞ স্ট্রাইকার কাভানি মাঠের বাইরে রাখা ভিএআর মনিটর ঘুষি দিয়ে ফেলে দেন।
এই ঘটনায় ডিফেন্ডার হোসে মারিয়া জিমিনেজ ও গোলরক্ষক ফার্নান্দে মুসলেরাকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ ও ২০ হাজার সুইস ফ্রাংক জরিমানা করা হয়েছে। কাভানি ও গোডিনকে এক ম্যাচ নিষিদ্ধ ও ১৫ হাজার সুইস ফ্র্যাংক জরিমানা করা হয়েছে।

ঢাকাটাইমস/২৮জানুয়ারি/ইএস