দেশে নতুন ৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশ | ২৮ জানুয়ারি ২০২৩, ১৭:২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশে গত ২৪ ঘণ্টায় ৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময় কেউ মারা যাননি। বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৫০ জন ভর্তি রয়েছেন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ছয়জনের মধ্যে ঢাকার বাসিন্দা তিনজন এবং ঢাকার বাইরের তিনজন।

চলতি বছরের ১ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৫৩১ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২৫৫ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি আছেন ২৭৬ জন।

অন্যদিকে, এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৭৫ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২২০ জন এবং ঢাকার বাইরের ২৫৫ জন।
বিদায়ী বছরে (২০২২) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/পিআর/এসএম)