ডা. এস এ মালেক স্মরণে বাঘ বিধবাদের মাঝে কম্বল বিতরণ

প্রকাশ | ২৮ জানুয়ারি ২০২৩, ২০:৪০ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ১৯:২৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

 

বাঘের আক্রমণে যারা স্বামী হারিয়েছেন- সেসব অসহায় বিধবাদের মাঝে শীতবস্ত্র (কম্বল) এবং সরকারের উন্নয়নবার্তা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়েছে। শনিবার সাতক্ষীরা জেলার শ্যামনগর ও সুন্দরবনের আশেপাশে এ কম্বল বিতরণ করা হয়।

বঙ্গবন্ধু পরিষদের সদ্য প্রয়াত সভাপতি ডাক্তার এস এ মালেক স্মরণে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে দেশব্যাপী এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। ঢাকার কলাবাগান থানাধীন লাল ফকির মাজার সংলগ্ন বস্তিবাসীদের মধ্যে গত ৬ জানুয়ারি কম্বল বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ চিকিৎসক, ডাক্তার এস এ মালেকের পুত্র ডাক্তার শেখ আব্দুল্লাহ আল মামুন এই কর্মসূচির উদ্বোধন করেন। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য কম্বলের পাশাপাশি প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেটও বিতরণ করা হয়।

দেশব্যাপী কম্বল বিতরণ কার্যক্রম আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত এবং লিফলেট বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব পর্যন্ত চলমান থাকবে। ফিকামলি তত্ত্বের জনক, বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির প্রধান পৃষ্ঠপোষক ড. আবদুল ওয়াদুদের সৌজন্যে সারাদেশে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। সাতক্ষীরার শ্যামনগরে বিতরণ কার্যক্রম শুরুর পূর্বে বঙ্গবন্ধু এবং ৭৫ এর ১৫ আগাষ্টের সকল শহীদ, মুক্তিযুদ্ধে সকল শহীদ, জাতীয় চার নেতা, ডা এস এ মালেক, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা এবং মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে তরুণ লীগের সাধারণ সম্পাদক জি এম শফিউল্লাহ বলেন, ড. আব্দুল ওয়াদুদ  একজন নিষ্ঠাবান দেশপ্রেমিক মানুষ এবং মানবতার ফেরিওয়ালা। তিনি যেভাবে সারাদেশের শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন তা সত্যিই এক বিরল ঘটনা। সারা দেশের প্রায় সব উপজেলাতেই তিনি কম্বল পাঠিয়েছেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ব্যাপক জনমত গড়তে ড. আব্দুল ওয়াদুদ সম্পাদিত বর্তমান সরকারের উন্নয়নের বার্তা সম্বলিত লিফলেট গ্রামে-গঞ্জে মাঠে-ঘাটে, হাটে-বাজারে বিলি করা হচ্ছে। ফেইসবুক ও ইউটিউবে স্বাধীনতাবিরোধী শক্তির মিথ্যাচার ও অপপ্রচারের জবাব দিতে সময়োপযোগী এ লিফলেট মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ব্যাপক জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

জি এম শফিউল্লাহ আরও বলেন, ড. আবদুল ওয়াদুদের মত নিবেদিতপ্রাণ নেতা-কর্মীরা আছে বলেই আওয়ামী লীগ সারাদেশের জনমানুষের মনিকোঠায় স্থান করে নিতে পেরেছে এবং জনগণকে সাথে নিয়ে সামনে এগিয়ে চলেছে। তরুণ লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামীম হাসান বলেন, স্বাধীনতা বিরোধী বিএনপি ও জামায়াতের মিথ্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে ড.আব্দুল ওয়াদুদ এর সম্পাদনায় প্রকাশিত ও প্রচারিত লিফলেট সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কার্যকর ভূমিকা রাখবে, যা আগামী নির্বাচনে  জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুর জামান সাইদ, উপজেলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডালিয়া, সাতক্ষীরা জেলা আওয়ামী তরুণ লীগের সভাপতি শাহানুর ইসলাম শাহীন, তরুণ লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় চেয়ারম্যান, আবু মোস্তফা কামালসহ অনেক স্থানীয় নেতা-কর্মী এবং বাঘ বিধবাসহ শীতার্ত মানুষজন।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এমএইচ)