নিপুণকে চাঁদাবাজ বলেছিলেন জায়েদ খান! জবাব দিলেন নায়িকা

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২৩, ১৪:৫৮

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

বলিউড সুপারস্টার শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ বাংলাদেশে মুক্তির বিষয়ে সম্মতি জানিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার যে আর্থিক শর্ত জুড়ে দিয়েছিলেন, সে জন্য নায়িকাকে চাঁদাবাজ তকমা দিয়েছিলেন চিত্রনায়ক জায়েদ খান। একটু দেরিতে হলেও সে কথার জবাব দিলেন নিপুণ।

দেশে হিন্দি সিনেমা আমদানিতে শনিবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরশন- বিএফডিসিতে এক জরুরি বৈঠক ডেকেছিল চলচ্চিত্র শিল্পী সমিতি। সেখানে নিপুণ ছাড়াও উপস্থিত ছিলেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, কার্যনির্বাহী সদস্য নায়ক রিয়াজ, ফেরদৌস ও কিংবদন্তি অভিনেতা আলমগীরসহ অনেকে।

ওই বৈঠকে সাংবাদিকরা জায়েদ খানের মন্তব্যের বিষয়ে জানতে চাইলে নিপুণ জবাব দেন, ‘টাকাটা যদি আমার ব্যাংক অ্যাকাউন্টে নিতাম তাহলে সেটা চাঁদাবাজি বলতে পারতেন। টাকা থাকবে শিল্পী সমিতির ফান্ডে। আর আমি শিল্পী সমিতি থেকে কিছু নিতে আসিনি। এসেছি কিছু দিতে। ইতোমধ্যে শিল্পীরা সে প্রমাণ পাচ্ছেন।’

বিদেশি সিনেমা আমদানির ব্যাপারে বৈঠক শেষে নিপুণ বলেন, ‘শিল্পী সমিতির পক্ষ থেকে হিন্দি ও বিদেশি সিনেমা আমদানির পক্ষে একটি সিদ্ধান্ত প্রাথমিকভাবে নেওয়া হয়েছে। চলচ্চিত্রের আরও ১৯ সংগঠনের সঙ্গে আলোচনা করে দ্রুত বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।’

গত ২৬ জানুয়ারি বিশ্বব্যাপী ‘পাঠান’ মুক্তির দিনেই সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে বলে শোনা যায়। সে সময় এ ব্যাপারে শর্ত জুড়ে দিয়েছিলেন উচ্চ আদালতের রায়ে শিল্পী সমিতির চেয়ারে বসা নিপুণ আক্তার। বলেছিলেন, বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি পাক আপত্তি নেই, তবে লাভের ১০ শতাংশ শিল্পী সমিতিকে দিতে হবে।

এর পরই এক প্রতিক্রিয়ায় নিপুণকে চাঁদাবাজ বলে উল্লেখ করেন জায়েদ খান। অভিনেতা প্রশ্ন তোলেন, ‘পাঠান’-এর আয় শিল্পী সমিতি কেন পাবে? সঙ্গে জায়েদ খানও একটা শর্ত জুড়ে দেন যে, বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি পেলে ভারতে তার বা বাংলাদেশি সংস্কৃতির কোনো সিনেমা মুক্তি দিতে হবে।

প্রসঙ্গত, গোটা বিশ্বে সুনামি সৃষ্টি করেছে শাহরুখ খানের ‘পাঠান’। মাত্র তিন দিনেই সেটি আয় করেছে ৩০০ কোটি টাকার বেশি। সিনেমাটি বাংলাদেশে মুক্তি পেলেও বেশ ভালো ব্যবসা হবে বলে ভাবছেন সিনেমা হল মালিকরা। তাই ‘পাঠান’কে বাংলাদেশে আনতে শিল্পী সমিতি ছাড়াও আগ্রহী অনেকেই।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এজে)