জিরোনাকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল বার্সেলোনা

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২৩, ১৫:৪৯ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ১৫:৫৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

স্প্যানিশ লা-লিগায় শনিবার রাতের ম্যাচে জিরোনার বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জয় নিয়ে টেবিলের শীর্ষস্থানে নিজেদের অবস্থান মজবুত করল জায়ান্ট ক্লাব বার্সেলোনা। ম্যাচে জয় নির্ধারণী একমাত্র গোলটি করেন বার্সেলোনার স্প্যানিশ তারকা ফুটবলার পেদ্রি।

এ জয়ের পলে ১৮ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ সর্বোচ্চ ৪৭ পয়েন্ট। সেখানে ১৯ ম্যাচে মাত্র ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ১২ নম্বরে অবস্থান জিরোনার। এদিকে পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান রিয়াল মাদ্রিদের। ১৭ ম্যাচ খেলে তাদের সংগ্রহে রয়েছে ৪১ পয়েন্ট। আর ৩৮ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে রিয়াল সোসিয়েদাদ।

মন্টিলিভিতে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য ছিল বার্সেলোনার। তবে আক্রমণে জাভির শিষ্যদের সঙ্গে সমানতালে খেলেছে তুলনামূলক কম শক্তিশালী দল জিরোনা। পুরো ম্যাচের ৬০ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে বার্সেলোনা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে তিনটি।

অন্যদিকে নিজেদের নিয়ন্ত্রণে পুরো ম্যাচের কেবল ৪০ শতাংশ সময় বল রাখতে পেরেছিলো স্বাগতিক জিরোনার ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকা দলটির আক্রমণে বার্সেলোনার সঙ্গে পাল্লার দেয়ার চেষ্টা চালিয়েছে। বার্সার গোলবার বরাবর শট নিয়েছে দুটি।

ম্যাচের ১৪তম মিনিটেই জিরোনা গোলরক্ষক পাওলো গাজ্জানিগার দারুণ এক পরীক্ষা নিয়েছিলেন ওসমান ডেম্বেলে। কিন্তু এ পরীক্ষায় পাশ করে যান গাজ্জানিগা। এর ১১ মিনিট পরই ইনজুরিতে পড়ে মাঠ থেকে বের হয়ে যেতে বাধ্য হন ডেম্বেলে। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের নেশায় বুদ হয়ে উঠে বার্সেলোনার ফুটবলাররা। চালাতে থাকে একের পর এক আক্রমণ। সেই সুবাদে ৬১তম মিনিটে জর্দি আলবার ডান দিক থেকে নেওয়া ক্রস জিরোনার গোলরক্ষকের হাত ছুয়ে বাইরে আসে, সেখানেই থাকা পেদ্রি আলতো টোকায় বল জডিয়ে দেন জালে। ম্যাচের শেষ মিনিটে পর্যন্ত আর কোনো গোল না হলে ১-০ ব্যবধোনে জয় নিয়েই মাঠ ছাড়েন জাভির শিষ্যরা।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এমএম)