হাসপাতালের স্টোর রুম সিলগালা

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২৩, ১৯:৩৪

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুরের টঙ্গীর শহীদ আহ্সান উল্লাহ্ মাস্টার জেনারেল হাসপাতাল পরিদর্শনে এসে স্টোর রুম সিলগালা করেছে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি দল। রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (হাসপাতাল ক্লিনিক) ডা. মঈনুল ইসলাম আদেশ দেন। এসময় হাসপাতালের তত্ত্বাবধায়ক . জাহাঙ্গীর আলম, আবাসিক মেডিকেল অফিসার ডা. তারেক হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্প্রতি শেষ হওয়া দুই পর্বের বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিদের চিকিৎসা সেবায় ব্যবহৃত সরঞ্জামাদি অব্যবহৃত ওষুধ বাইরে বিক্রি করে দেয়া হয়েছে এমন গুঞ্জন ওঠে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি দলের দাবি, চুরি ঠেকাতেই স্টোর রুমটি সিলগালা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (হাসপাতাল ক্লিনিক) ডা. মঈনুল ইসলাম জানান, এটি আমাদের নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ। বিশ্ব ইজতেমায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে মুসল্লিদের চিকিৎসা সেবা দিতে ওষুধ চিকিৎসা সেবায় ব্যবহৃত সরঞ্জামাদি দেয়া হয়। তারই অবশিষ্ট ওষুধ সরঞ্জামাদি নষ্ট বা চুরি ঠেকাতেই কক্ষটি সিলগালা করা হয়েছে। আগামী বছর ইজতেমা আয়োজন করা হলে ওষুধ সরঞ্জামাদি আবার ব্যবহার করা হবে।

তিনি আরো বলেন, চিকিৎসকদের কক্ষ থেকে ওষুধ কোম্পানির পক্ষ থেকে দেয়া বিভিন্ন সিল জব্দ করা হয়েছে। চিকিৎসা সেবার মান নিয়ে রোগীদের সাথে আমরা কথা বলেছি। হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের প্রবেশে সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এলএ)