বগুড়ায় উপনির্বাচনে উপলক্ষে যান চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২৩, ২০:১৪

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ায় ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) এবং বগুড়া-৬ (সদর)  আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আসন দুটিতে মোটরসাইকেল, ট্রাক ও পিকআপ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার জেলা ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞার বিষয়ে জানানো হয়। 

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ৩১ জানুয়ারি রাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপ, ইঞ্জিনচালিত সকল ধরনের নৌ-যান, স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি ৩০ জানুয়ারি রাত ১২টা থেকে ২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

গণবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,  এ নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিলযোগ্য। এ ছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা শিথিল করা হলো। 

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এলএ)