ভিন্ন আয়োজনে শিক্ষা সমাপনী উৎযাপন করল ঢাবি শিক্ষার্থীরা

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২৩, ২০:৩৫ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩, ২০:৪৪

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে নিজেদের শিক্ষা সমাপনী উৎযাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২৪তম ব্যাচের শিক্ষার্থীরা।

 

প্রচলিত র‍্যাগ ডে কিংবা গালা নাইটের পরিবর্তে এ ভিন্ন আয়োজন বেশ প্রশংসা কুড়াচ্ছে। গতকাল শনিবার সকালে রাজধানীর উত্তরার ৬নং সেক্টরে ওই ব্যাচের শিক্ষার্থীরা ‘প্রচলিত র‍্যাগ ডে কিংবা গালা নাইট নয়, মানুষের দোয়া এবং ভালোবাসায় জীবনের গুরুত্বপূর্ণ একটি অধ্যায় শেষ করতে চাই’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।

 

আয়োজকরা এতিম শিক্ষার্থী ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মধ্যে প্রয়োজনীয় শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র উপহার হিসেবে বিতরণ করা হয়। এছাড়াও, অসহায়-প্রতিবন্ধী, রিকশাচালক ও ছিন্নমূল মানুষদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ও কানাডার ব্যবসায়ী ও শিল্পপতি আলী বখতিয়ার মেহেদী এবং ঢাকা বিশ্বাবিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২৪তম ব্যাচের আহনাফ মুহাম্মদ তৌসিফ ও এস. এম. নাজমুস শাহদাত তন্ময়।

 

আয়োজকদের অন্যতম আহনাফ মুহাম্মদ তৌসিফ বলেন, ‘এখন থেকে যে সকল শিক্ষার্থী এতিম ও পথশিশুদের স্কুল থেকে পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে তাদের স্নাতক পর্যায়ে পড়ালেখা বাবদ যাবতীয় খরচ ও শিক্ষা-বৃত্তি প্রদান করা হবে।’

 

এস. এম. নাজমুস শাহদাত (তন্ময়) জানান, ‘আমাদের এই প্রোগ্রামে প্রায় ৬০-৭০জন এতিম শিক্ষার্থী ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের শীতবস্ত্র বিতরণ করেছি। এছাড়াও প্রায় ৩০-৪০ জন রিকশাচালক ও ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে তাদের মুখে হাসি ফুটিয়েছি।’

 

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এসকে)