শেখ মেহেদির ব্যাটে ঝড়, সহজ জয় রংপুরের

প্রকাশ | ৩০ জানুয়ারি ২০২৩, ১৭:৫৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সিলেটে অনুষ্ঠিত বিপিএলে দিনের প্রথম ম্যাচে শেখ মেহেদি হাসানের ঝড়ো ব্যাটে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয়ই পেয়েছে রংপুর রাইডার্স। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৪ রান তুলে ঢাকা। জবাবে খেলতে নেমে ৬ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত হয় রংপুরের।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুর রাইডার্সের। ৫ রানেই মোহাম্মদ নাঈম শেখের উইকেট হারায় দলটি। ঢাকা ডমিনেটর্সের পাকিস্তানি পেসার সালমান ইরশাদের বলে ডাক মেরে ফেরেন তিনি। তবে দ্বিতীয় উইকেটে খেলতে নামা শেখ মেহেদি হাসানের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যায় রনি তালুকদার।

তবে বেশিক্ষণ টিকতে পারেননি ওপেনার রনি তালুকদার। আমির হামজার বলে আউট হওয়ার আগে পাঁচটি চারের মারে ২৯ রান করেন রনি। পরে দ্রুত সাজঘরের পথ ধরেন শোয়েব মালিক ও দলনেতা নুরুল হাসান সোহান। দুজনের ব্যাট থেকেই এসেছে মাত্র ৬ রান করে।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন মেহেদি। সেই সঙ্গে দলকে নিয়ে যান জয়ের দ্বারপ্রান্তে। কিন্তু জয় নিয়ে ফেরা হয়নি তার। আল আমিন হোসেনের বলে আউট হওয়ার আগে করেছেন ৭২ রান। মাত্র ৪৩ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চার ও পাঁচটি চয়ে সাজানো। পরে আর উইকেট হারাতে হয়নি রংপুরের। মোহাম্মদ নেওয়াজ ও আজমতউল্লাহ ওমরজাই জয় নিয়েই মাঠ ছাড়েন। নেওয়াজ ১৭ রানে ও ওমরজাই ১২ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ঢাকার সালমান ইরশাদ ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২টি উইকেট নেন।

ম্যাচের শুরুতে টস জিতে ডাকা ডমিনেটর্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান রংপুর রাইডার্সের দলনেতা নুরুল হাসান সোহান। ব্যাট হাতে ফের ব্যর্থ ঢাকার দুই ওপেনার। মিজানুর রহমান ৫ ও সৌম্য সরকার ১১ রানেই সাজঘরের পথ ধরেন। পরে উইকেটে ব্যাট করতে নেমে অ্যালেক্স ব্ল্যাক ফেরেন ৪ রানে। আর মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে এসেছে ১৪ রান।

তবে ব্যাট হাতে দুর্দান্ত খেলতে থাকেন দলের আফগান তারকা উসমান গনি। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৭৩ রানে। মাত্র ৫৫ বলে খেরা তার এই ইনিংসটি সাতটি চার ও তিনটি ছক্কায় সাজানো। এদিকে দলনেতা নাসির করেন ২২ বলে ২৯।

রংপুরের পেসার আজমতউল্লাহ ওমরজাই ২৭ রানে নেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার মেহেদি হাসান আর রাকিবুল হাসানের।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এমএম)