টাঙ্গাইলে তিন বনদস্যু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩, ২০:০৪ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৩, ২০:০৩

টাঙ্গাইলের মধুপুরে বন রক্ষীদের কাছ থেকে কাঠবোঝাই গাড়ি ও রাইফেলের চার রাউন্ড গুলি ছিনতাইয়ের ঘটনায় তিন বনদস্যুকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৪)। সোমবার ভোরে কালিহাতীর এলেঙ্গা ও গাজীপুরের কালিয়াকৈর পল্লী বিদ্যুৎ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। টাঙ্গাইলের র‌্যাব-১৪ এর তিন নম্বর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- মধুপুর উপজেলার ভুটিয়া গ্রামের বাসিন্দা শাহাদৎ আলী (৩৫), একই গ্রামের মালেক (৪২) ও সাইদুল ইসলাম (৩০)।

র‌্যাব জানায়, গত ২৫ জানুয়ারি গভীর রাতে মধুপুর বনাঞ্চলের অরণখোলা এলাকায় বন থেকে গজারি গাছ কেটে পাচার করছে বলে গোপন তথ্য পান দোখলা রেঞ্জের বন কর্মকর্তা হামিদুর ইসলাম। এরপর বন রক্ষীদের সঙ্গে নিয়ে তিনি ঘটনাস্থলে পৌছে বাঁধা দিলে ২৫ থেকে ৩০ জন বনদস্যু তাদের বেড়ক মারপিট করে। এসময় বন কর্মকর্তার কাছে থাকা সরকারি চায়না রাইফেল ভেঙে চার রাউন্ড গুলিসহ আটককৃত অটোরিকশা নিয়ে পালিয়ে যায় বনদস্যুরা। ওই রাতেই বনদস্যুরা ৬০ থেকে ৭০টি গজারি গাছের ক্ষতিসাধন করে। এ ঘটনায় মধুপুর থানায় একটি মামলা করা হয়। পরে সোমবার ভোরে র‌্যাব-১৪ অভিযান চালিয়ে এজাহারভূক্ত তিন আসামিকে গ্রেপ্তার করে।

অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, ‘বন কর্মকর্তা ও তার সঙ্গীয়দের ওপর হামলা ও রাইফেলের গুলি ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ছিনতাই হওয়া গুলি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। গুলি উদ্ধার ও বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :