১৬ বছর ধরে পলাতক হত্যা ও ডাকাতির আসামি গ্রেপ্তার

প্রকাশ | ৩১ জানুয়ারি ২০২৩, ১৩:১৪ | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩, ১৩:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দীর্ঘ ১৬ বছর ধরে পলাতক হত্যা ও ডাকাতি মামলার আসামি সংগঠিত ডাকাত দলের নেতা সাইফুল ইসলাম ওরফে জালালকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

রবিবার রাতে গাজীপুরের কাশিমপুর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৪। 

মঙ্গলবার দুপুরে র‌্যাব-৪ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার রাতে গাজীপুরের কাশিমপুর এলাকায় অভিযান চালিয়ে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার আরিছ মিয়া খুনসহ ডাকাতি মামলার পলাতক আসামি সংগঠিত ডাকাত দলের নেতা সাইফুল ইসলাম ওরফে জালালকে গ্রেপ্তার করা হয়। 

২০০৭ সালের ১২ এপ্রিল রাত দেড়টার দিকে আসামি সাইফুল ইসলাম ওরফে জালাল ১৫-১৬ জন সহযোগী ডাকাত সদস্য নিয়ে পিস্তল, রামদা, হাসুয়া ও অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে আরিছ মিয়ার বাড়িতে ডাকাতি করে। এসময় আরিছ ও তার স্ত্রীকে এলোপাতাড়ি মারধর করা হয়। একপর্যায়ে ডাকাত দলের নেতা সাইফুল ইসলাম ওরফে জালাল পিস্তল দিয়ে আরিছ মিয়াকে গুলি করে। এরপর ঘরে থাকা সোনা, টাকাসহ অন্যান্য মালামাল লুট করে পালিয়ে যায়। 

পরে আরিছ মিয়ার স্ত্রীর চিৎকারে স্থানীয় লোকজন এসে আহত আরিছ মিয়াকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত আরিছ মিয়ার স্ত্রী বাদী হয়ে পাকুন্দিয়া থানায় একটি মামলা করেন। 

নিহত আরিছ মিয়ার বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার শিমুলিয়া গ্রামে। 

র‌্যাবের ভাষ্য, গ্রেপ্তারকৃত সাইফুল ইসলাম ওরফে জালাল দীর্ঘ ১৬ বছর ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে গাজীপুরের কাশিমপুর এলাকায় আত্মগোপন করে থাকে। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল জালালকে গ্রেপ্তার করে। তাকে পাকুন্দিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। 

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এএ/এফএ)