অফারে চলছে বাণিজ্য মেলার শেষ দিন

প্রকাশ | ৩১ জানুয়ারি ২০২৩, ১৫:৩৭ | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩, ১৫:৫৩

মো. রাজীব হোসেন, বাণিজ্য মেলা থেকে

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসর নির্ধারিত সময়েই শেষ হচ্ছে। ব্যবসায়ীরা দাবি জানালেও এবারের মেলার সময়সীমা বাড়ানো হচ্ছে না। রাজধানীর পূর্বাচলে দ্বিতীয়বারের মতো মেলার স্থায়ী ভেন্যু বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শন কেন্দ্রে অনুষ্ঠিত মেলা মঙ্গলবার রাত ৯টায় পর্দা নামছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

মঙ্গলবার মেলায় সমাপনী অনুষ্ঠান। বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সমাপনী অনুষ্ঠানে অতিথি থাকবেন।

 

সরেজমিনে ঘুরে দেখা যায়, শীতের কাপড়, কোকারিজ পণ্য, কসমেটিক্স, মহিলাদের থ্রি পিস, কোট ব্রেলাজার, বিভিন্ন  ব্র্যান্ডের জুতা, অফারে বিক্রি করছে ব্যবসায়ীরা, শেষ দিন হওয়ায়  ক্রেতাদের ভিড় বেড়েছে। গাজীপুর থেকে বাণিজ্য মেলায় আসা ক্রেতা আফরিন সুলতানা বলেন, আজ শেষ দিন হওয়ার কারণে বিভিন্ন প্যাভিলিয়নে ভাল ছাড় দিয়েছে।

 

নরসিংদী থেকে বাণিজ্য মেলায় আসা শফিকুর রহমান জানান যে আজ শেষ দিন তাই পরিবার নিয়ে বাণিজ্য মেলায় এসেছি বিভিন্ন পণ্য অফার পেয়ে অনেক কিছু কেনা কাটা করেছি 

 

প্রত্যাশার চেয়ে মেলায় এবার দর্শনার্থীদের উপস্থিতি বেশি ছিল দাবি করে আয়োজক সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেন, যদি দর্শনার্থীদের আগমন ও উপস্থিতি বিবেচনা করি তাহলে বলবো এবার প্রত্যাশার চেয়ে বেশি ছিল। 

 

মেলায় স্টল নেওয়া একাধিক দোকানদার ঢাকা টাইমসকে বলেন, মেলার শুরুর দিকে দর্শনার্থী কিছু কম থাকলেও  ক্রেতা ছিল না বললেই চলে।  অফারের শেষ সময়ে বিক্রি হয়েছে। 

 

এবার বাণিজ্য মেলায় আকর্ষণের কেন্দ্র বিন্দু ছিল পরী পালঙ্ক খাট যা মানুষের মাঝে আলোচনায় ছিল সারা মাস ধরে।শেষ দিন বিক্রি হয়নি আকর্ষণীয় সেই পরী খাট। 

 

১ জানুয়ারি মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি ঢাকার ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

 

২০২২ সাল থেকে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার প্রাঙ্গণ মেলার জন্য জায়গা নির্ধারিত হয়েছে।

 

এবারের বাণিজ্য মেলায় ১০টি দেশের ১৭টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকছে। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত মেলা চলে। এবার মেলায় প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

 

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এআর)