হত্যা মামলায় মা-বাবা ও ছেলের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩, ১৬:২২ | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৩, ১৫:৪৫

কক্সবাজারে হত্যা মামলায় মা-ববাা ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন, টেকনাফের বাহারছড়ার উত্তর শীলখালীর মোহাম্মদ মন্জুর প্রকাশ কল মন্জুর, তার স্ত্রী আমিনা খাতুন ও ছেলে মোহাম্মদ ফোরকান।

সেই সঙ্গে কল মন্জুর ও তার স্ত্রী আমিনা খাতুনকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং মোহাম্মদ ফােরকানকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে ভারপ্রাপ্ত অতিরিক্ত দায়রা প্রথম আদালতে এসটি মামলা নং-২৪৯/২১ শুনানি শেষে রায় ঘোষণা করেন বিচারক নিশাত সোলতানা।

মামলার প্রধান আসামি মোহাম্মদ ফোরকান পলাতক অপর দুই আসামি মোহাম্মদ মন্জুর প্রকাশ কল মন্জুর ও স্ত্রী আদালতের এজলাসে হাজির ছিলেন।

রাষ্ট্র ও মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী। আসামিপক্ষের আইনজীবি ছিলেন, অ্যাডভোকেট সেলিমুল মোস্তফা ও অ্যাডভোকেট সিরাজুল ইসলাম (৪)।

মামলার নথি পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৯ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় টেকনাফ বাহারছড়ার উত্তর শীলখালী বইল্যাছড়া এলাকায় আব্দুল করিম নামে এক ব্যক্তিকে হামলা করা হয়। পরেরদিন তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা করেন নিহত আব্দুল করিমের স্ত্রী খোরশিদা বেগম। যার জিআর মামলা নং-৭৪৯/২০১৯। থানা মামলা নং-৭০/২০১৯।

এ মামলায় আসামিদের বিরুদ্ধে ২০২১ সালের ১৭ অক্টোবর আদালতে অভিযোগ গঠন করা হয়। তার আগে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আনোয়ার হোসেন।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :