সচিব হলেন দুদকের মহাপরিচালক মাহমুদুল হোসাইন খান

প্রকাশ | ৩১ জানুয়ারি ২০২৩, ১৯:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অতিরিক্ত সচিব থেকে পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক মো. মাহমুদুল হোসাইন খান। তাকে মন্ত্রিপরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার) সচিব করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব শাহীন আরা বেগম সাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, দুদকের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাহমুদুল হোসাইন খানকে পদোন্নতি দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগে পদায়ন করা হলো।

মাহমুদুল হোসাইন খান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব পাওয়া (মঙ্গলবার প্রজ্ঞাপন হয়েছে) সচিব মো. সামসুল আরেফিনের স্থলাভিষিক্ত হবেন।

মাহমুদুল হোসাইন বর্তমানে দুদকের মানিলন্ডারিং বিভাগের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০২০ সালের সেপ্টেম্বরে তিনি যুগ্মসচিব থেকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান। এর আগে তিনি বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য (বিনিয়োগ উন্নয়ন) ছিলেন। এছাড়া বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পরিচালক ছাড়াও তিনি উপসচিবের দায়িত্বরত অবস্থায় বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে পরিচালিত উচ্চশিক্ষা মনোনয়ন প্রকল্পের প্রকিউরমেন্ট অফিসার পদে কাজ করেন। এ ছাড়াও তিনি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, ধর্মবিষয়ক মন্ত্রণালয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব ছিলেন।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এসএস/ইএস)