সাহস থাকলে দেশে এসে মামলা ফেস করুন, তারেক রহমানকে স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ | ৩১ জানুয়ারি ২০২৩, ২০:০৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আপনি (তারেক রহমান) ইংল্যান্ড বসে ষড়যন্ত্র না করে দেশে আসুন, সাহস থাকলে দেশে এসে মামলা ফেস করুন৷ এদেশের মানুষ দেখতে পারবে কী করেছিলেন আপনি।

মঙ্গলবার রাজধানীর তেঁজগাওয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নি সন্ত্রাসের প্রতিবাদে শান্তিপূর্ণ সমাবেশে মন্ত্রী এ কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে শান্তিপূর্ণ সমাবেশে এসসয় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা ১৮ অসনের সংসদ সদস্য হাবিব হাসান প্রমুখ। এছাড়াও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তব্যে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আমাদের নেতারা কখনো পালায়নি, আমাদের নেত্রী কখনও পালাননি।’

এসময় আওয়ামী লীগ সরকারের আমলে দেশের উন্নয়নের প্রসঙ্গ টেনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি কোন দিকের কথা বলবো, দৃশ্যমান। আমরা কয়টার উদাহরণ দেবো। যানজট নিয়ে কাজ করবেন প্রধানমন্ত্রী বলেছিলেন, তিনি মেট্রোরেল তৈরি করেছেন। হাতিরঝিল তৈরি করেছেন। ৯৯৯ আজকে দেশের জনপ্রিয় নাম্বার। বিরোধী দল অনেক কথা বলে। বিরোধী দল তো নয়, বিএনপি ক্যান্টমেন্টে থেকে তৈরি হয়েছিল। যারা জাতির পিতা হত্যার দিনে জন্মদিনে কেক কাটে, যারা জাতির পিতার হত্যাকারীদের নিয়ে বিদেশে প্রতিষ্ঠা করে। সেই দল আবার ভোট চায় নাকি, জনগণের কাছে ভোট চায় ভালো কথা। জনগণ যদি ভোট দেয় আপনারা আবার ক্ষমতায় আসেবন। এতো ফালাফালির কী দরকার আছে?

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রাস্তা বন্ধ করে যদি জনগণের দুর্ভোগ সৃষ্টি করেন, আবার ভাংচুর করেন, আবার যদি নৈরাজ্য সৃষ্টি করেন নিরাপত্তা বাহিনীর দরকার হবে না, আমাদের নেতাকর্মীরাই জবাব দিয়ে দেবে।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এসএস/ইএস)