তামিম-হোপের ঝড়ে খুলনার সংগ্রহ ২১০ রান

প্রকাশ | ৩১ জানুয়ারি ২০২৩, ২০:৪৬

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

সিলেটে অনুষ্ঠিত বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে তামিম ইকবাল খান ও শাই হোপের ঝড়ো ব্যাটিংয়ে রানের পাহাড় গড়ল খুলনা টাইগার্স। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২১০ রান তুলেছে খুলনা। ফলে জয়ের জন্য কুমিল্লার দরকার ২১১ রান।

ম্যাচের শুরুতে টস জিতে খুলনা টাইগার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দলনেতা ইমরুল কায়েস। ব্যাট হাতে শুরুটা খুব একটা ভালো ছিল না খুলনার। নাসিম শাহের করা ইনিংসের তৃতীয় ওভারে ৫ বলে মাত্র ১ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মাহমুদুল হাসান জয়।

এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি খুলনাকে। দ্বিতীয় উইকেটে খেলতে নামা দলনেতা শাই হোপকে সঙ্গে নিয়ে কুমিল্লার বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন ওপেনার তামিম। এ সময় দুজন মিলে গড়েন অপ্রতিরোধ্য ১৮৪ রানের জুটি। যা বিপিএলের এবারের আসরে যেকোনো জুটিতে সর্বোচ্চ।

খুলনার এই দুই ব্যাটারই অর্ধশতক পূর্ণ করেন। অর্ধশতককে শতকে রূপ দিতে পারেননি কেউই। শেষ ওভারের প্রথম বলে ব্যক্তিগত ৯৫ রানে আউট হন তামিম। মাত্র ৬১ বলে খেলা তার ইনিংসটি ১১টি চার ও চারটি ছয়ে সাজানো। এদিকে ৫৫ বলে ৯১ রানে অপরাজিত থাকেন হোপ। তার ইনিংসটি চারটি চার ও সাতটি ছয়ে সাজানো। ৪ বলে ১১ রান করেন আজম খান।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এমএম)