ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন: আধা ঘণ্টায় ৩ কেন্দ্রে ১৪ ভোট

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৩ | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
ভোট গ্রহণ শুরুর পর একজন ভোটারকেও লাইনে দেখা যায়নি।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার ১৩২টি ভোটকেন্দ্রে সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। 

সরাইলের উচালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণের শুরু থেকে একজন ভোটারকেও লাইনে দেখা যায়নি। একই দৃশ্য সরাইল অন্নদা প্রাথমিক বিদ্যালয়ে। তবে পাশের আরেকটি কেন্দ্র আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা আবদুল আজীজ জানান, এখানে এখন পর্যন্ত ১৪ জন ভোটার ভোট দিয়েছেন। এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৮৩৩ জন।

সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৫০৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭৫ হাজার ৮১৫ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের এক জন ভোটার রয়েছেন। 

জেলা নির্বাচন অফিস জানায়, নির্বাচনে ১ হাজার ১০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া চার প্লাটুন বিজিবি, র‍্যাবের ৯টি টিম, পুলিশের ৯টি মোবাইল টিম ও চারটি স্ট্রাইকিং টিম মাঠে আছে। প্রতিটি ভোটকেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব পালন করবেন তিনজন পুলিশ, অস্ত্রধারী দুজন আনসার, লাঠিধারী ১০ জন আনসার ও দুজন গ্রাম পুলিশ। উপনির্বাচনে ১৭টি ইউনিয়নে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। 

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। এই উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবারও অংশ নিয়েছেন বিএনপি থেকে বহিষ্কার করা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। তিনি এই আসনে পাঁচবার সংসদ সদস্য ছিলেন। তাঁর প্রতীক কলার ছড়ি। ফলে আব্দুস সাত্তারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেলেন জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল), জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল (গোলাপ ফুল) ও আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদ (মোটরগাড়ি)। 

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এআর)