কুষ্টিয়ার ডিসি-এসপির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা স্থগিত

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৪ | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

হাইকোর্টের স্থগিতাদেশ থাকার পরও ১২৩ কোটি টাকার সম্পত্তি ১৫ কোটি টাকায় নিলামে বিক্রি করার ঘটনায় কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ সাইদুল ইসলাম, এসপি মো. খায়রুল আলম ও ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর এফ হোসাইনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা স্থগিত করেছেন আপিল বিভাগ। 

বুধবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। 

এদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী।

গত বছরের ১১ আগস্ট আদালতের স্থগিতাদেশ থাকার পরও ১২৩ কোটি টাকার সম্পত্তি ১৫ কোটি টাকায় নিলামে বিক্রি করার ঘটনায় ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর এফ হোসাইন, কুষ্টিয়ার ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম, এসপি মো. খায়রুল আলম, সদর থানার ওসি মো. সাব্বিরুল আলম ও নিলামে সম্পত্তি নেওয়া ব্যবসায়ী আব্দুল রশিদকে তলব করেন হাইকোর্ট। পাশাপাশি আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল করা হয়।

২০২২ সালের ২ আগস্ট ব্যবসায়ী শফিকুল ইসলামের মালিকানাধীন মেসার্স বিশ্বাস ট্রেডার্স, ভিআইপি রাইস মিল ও ভিআইপি ফ্লাওয়ার মিল নিলাম তিন মাসের জন্য স্থগিত করা হয়। একই সঙ্গে এক মাসের মধ্যে ২০ কোটি টাকা ব্র্যাক ব্যাংককে দিতে বলা হয়। এছাড়া আরও ৬ কোটি টাকা পরিশোধ করতে বলা হয়।

কিন্তু আদালতের আদেশ অমান্য করে ৫ আগস্ট ভোরে পুলিশের সহযোগিতায় ব্যবসায়ী শফিকুল ইসলামের ১২৩ কোটি টাকার সম্পত্তি নিলামে বিক্রি করা হয় কুষ্টিয়ার চাল ব্যবসায়ী আব্দুল রশিদের মালিকানাধীন রশিদ এন্টারপ্রাইজের নামে। এ ঘটনায় নিলামের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হলে এই মামলার শুনানি করে তাদেরকে তলব করা হয়।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএম/এফএ)