বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫০

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর অবৈধ সম্পদ অর্জণের মামলায় সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

বুধবার ঢাকার দশ নম্বর বিশেষ জজ আদালতে মামলার বাদী দুদকের উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) রহিমা খাতুন সাক্ষ্য প্রদান করেন।

বিচারক মোহাম্মাদ নজরুল ইসলাম এ সাক্ষ্য গ্রহণ করে আগামী ৫ মার্চ পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন।

২০১৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলা দায়ের করা হয়। মামলায় তার স্ত্রী মাহবুবা সুলতানাও আসামি ছিলেন। মামলার পরের বছর ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

চার্জশিট দাখিল হওয়ার পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। যার কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। 
পরবর্তীতে হাইকোর্ট ফালুর মামলা খাজির করে দেন এবং স্ত্রীর মামলা গ্রহণ করে অব্যাহতির আদেশ দেন। ফলে ২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে ফালু পলাতক থাকা অবস্থায় চার্জগঠন করেন আদালত। এরপর থেকে মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য থাকলেও বুধবারই প্রথম সাক্ষ্য গ্রহণ হলো। 

মামলার অভিযোগে বলা হয়, দুর্নীতি দমন কমিশন সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইস্যু করে। ওই নোটিশের প্রেক্ষিতে ফালু ওই বছর ১ মার্চ আইনজীবির মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। 

দুদকের তদন্তের ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের তথ্য পায়। 

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এসএম)