ভোটের ফল প্রত্যাখ্যান করে হিরো আলম বললেন ‘আমাকে হারিয়ে দেয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:৫৪

বগুড়া-৪ (নন্দীগ্রাম ও কাহালু) সংসদীয় আসনের উপ-নির্বাচনে তাকে হারিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন একতারা প্রতীকের আলোচিত প্রার্থী ইউটিউবার মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। একই সঙ্গে ফলাফল প্রত্যাখ্যান করে তিনি বলেন, ভোট সুষ্ঠু হয়নি।

মহাজোটের প্রার্থী জাসদ নেতা একেএম রেজাউল করিম তানসেনের কাছে (মশাল) ৮৩৪ ভোটে হেরে এসব কথা বলেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।

বুধবার রাতে সংবাদ সম্মেলনে ফলাফল প্রত্যাখ্যান করে তিনি বলেন, 'এই ফলাফলে হামি হতাশ লই, হামাক হারে দেওয়া হচে।'

হিরো আলম অভিযোগ করেন, নন্দীগ্রাম উপজেলার ভোট কেন্দ্রে তাকে এবং সাংবাদিকদের ঢুকতে দেওয়া হয়নি। চাকলমা ভোটকেন্দ্রে যাওয়া মাত্রই তাকে বাধা দেয় পুলিশ। গত ২০১৮ সালের সংসদ নির্বাচনেও চাকলমা ভোটকেন্দ্রে তার ওপর হামলা হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি।

ডুবাতেঘর কেন্দ্রে জাসদ (মশাল) প্রার্থীর লোকজন তাকে দেখেই উত্তেজিত হয় দাবি করে হিরো আলম বলেন, 'ভোটকেন্দ্রে যেতেই দায়িত্বরত এসআই আব্দুল মতিন আমার লোকজন এবং সাংবাদিকদের ওপর চড়াও হন। প্রিজাইডিং অফিসারও উত্তেজিত ছিলেন। নির্বাচনে পেশাগত দায়িত্ব পালন করা সাংবাদিকদের ধাক্কা দিয়েছে সেখানে থাকা পুলিশ ও আনসার সদস্যরা। কেন্দ্রে আমাকে ঢুকতে দেয়নি, সাংবাদিকরাও ঢুকতে পারেনি। ওই কেন্দ্রে আমার পোলিং এজেন্টকে ঢুকতেই দেয়নি। অধিকাংশ কেন্দ্রেই এমন হয়েছে। ভোট সুষ্ঠু হয়নি। ফলাফল ঘোষণার মাঝেও কারচুপি আছে। এই ফলাফল মানি না।'

বুধবার রাত ৮টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও নির্বাচন অফিস সূত্রে বগুড়া-৪ সংসদীয় আসনভুক্ত দুই উপজেলার ১১২টি কেন্দ্রের ফলাফলে তথ্য জানা যায়, সারাদিনের ভোটযুদ্ধে বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) আসনে উপ-নির্বাচনে নির্বাচিত মহাজোটের প্রার্থী জাসদ নেতা এ কে এম রেজাউল করিম তানসেন পান ২০ হাজার ৪০৫ ভোট। আর হিরো আলম পান ১৯ হাজার ৫৭১ ভোট। এছাড়া জাতীয় পার্টির শাহীন মোস্তফা কামাল ফারুক (লাঙ্গল) ৬ হাজার ৪৪৬ ভোট পেয়েছেন এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান সিদ্দিকী জুয়েল (কুড়াল) পেয়েছেন ১০ হাজার ৪৪২ ভোট।

বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত এই সংসদীয় শূন্য আসনের উপ-নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ বিরতিহীনভাবে সম্পন্ন হয়েছে। বগুড়া-৪ আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। এরমধ্যে কাহালুতে ৯০ হাজার ৯৬৩ জন নারী এবং ৮৯ হাজার ৮৮০ জন পুরুষ ভোটার। নন্দীগ্রামে ৭৪ হাজার ৪৭১জন নারী এবং ৭৩ হাজার ১৫৫ জন পুরুষ ভোটার।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বুধবার ১১২টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৫৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছিল। এই আসনে মোট ভোটার তিন লাখ ২৮ হাজার ৪৬৯ জন। এর মধ্যে কাহালু উপজেলায় ৯০ হাজার ৯৬৩ জন নারী এবং পুরুষ ভোটার ৮৯ হাজার ৮৮০ জন। নন্দীগ্রামে ৭৪ হাজার ৪৭১ জন নারী এবং পুরুষ ভোটার ৭৩ হাজার ১৫৫ জন।

একেবারে অজপাড়াগাঁ থেকে উঠে আসা হিরো আলম প্রথমে ফেরি করে ব্যবসা, পরে কিছুটা থিতু হয়ে ডিশের ব্যবসায়ে মনোযোগ। সঙ্গে নিজেই খোলেন একটি ক্যাবল টিভি। পরে সামাজিক মাধ্যমের বদৌলতে রাতারাতি আলোচনায়।

সবাইকে অবাক করে বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একতারা প্রতীকে পেয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ভোট।

এর আগে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও বগুড়া-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। সে বার তিনি সিংহ প্রতীক পেয়েছিলেন। ২০১৮ সালেও তার প্রার্থিতা বাতিল করেছিল নির্বাচন কমিশন। পরে একইভাবে হাইকোর্টে রিট আবেদন করে তা ফিরে পেয়েছিলেন।

কিন্তু সে বার বিএনপি প্রার্থী মোশারফ হোসেনের কাছে বড় ব্যবধানে হেরে গিয়েছিলেন হিরো আলম। সঙ্গে হয়েছিলেন শারীরিকভাবে লাঞ্ছিত। যদিও এবারের চিত্র ছিল ভিন্ন। দুই আসনেই গাড়ির বহর নিয়ে ঘুরেছেন হিরো আলম। কোনো অপ্রীতিকর ঘটনার মুখোমুখি হতে হয়নি তাকে।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এলএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :