‘স্ত্রী নির্যাতন’: ক্রিকেটার আল-আমিনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৪ | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার আল-আমিন হোসেনের বিরুদ্ধে স্ত্রী ইসরাত জাহানের যৌতুক ও নির্যাতনের মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ। 

বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার পরিদর্শক সোহেল রানা এ অভিযোগপত্র দাখিল করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ অভিযোগপত্র দেখেছেন মর্মে স্বাক্ষর করে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানোর ব্যবস্থা গ্রহণের আদেশ দিয়েছেন। 

এদিন শুনানিকালে আল-আমিন আদালতে উপস্থিত ছিলেন।

গত বছর ১ সেপ্টেম্বর স্ত্রী ইসরাত জাহানের লিখিত অভিযোগের ভিত্তিতে গত ২ সেপ্টেম্বর মামলা আকারে নথিভুক্ত করে মিরপুর মডেল থানা।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসলামী শরিয়া মোতাবেক ইসরাত জাহান ও আল-আমিন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি পুত্র সন্তান রয়েছে। বড় ছেলে মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে ইংরেজি ভার্সনে কেজিতে পড়ালেখা করছে। বেশ কিছুদিন ধরে আল-আমিন স্ত্রী ও সন্তানদের ভরণপোষণ দিচ্ছিলেন না এবং খোঁজ না নিয়ে এড়িয়ে চলেন। 

গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে আল আমিন বাসায় এসে স্ত্রীর কাছে যৌতুকের জন্য ২০ লাখ টাকা দাবি করেন। ইসরাত জাহান টাকা দিতে অস্বীকার করলে আল-আমিন তাকে এলোপাতাড়ি কিল ঘুষিসহ লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করেন। সংসার করবেন না বলে জানান। ইসরাত জাহান ৯৯৯-এ টেলিফোন করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ইসরাত জাহান।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/জেডআর/এফএ)